শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০২:৫৭ পূর্বাহ্ন




অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের দ্রুত পুনর্বাসন করুন : মুহাম্মদ সেলিম উদ্দিন

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ২৫ নভেম্বর, ২০২০




মোহাম্মদপুরের বাবর রোডের বিহারী পট্টির পাশের বস্তি ও মিরপুরের কালশি বস্তিতে অগ্নিকাণ্ডে গভীর উদ্বেগ প্রকাশ করে ক্ষতিগ্রস্তদের যথাযথ ক্ষতিপূরণসহ দ্রুত সময়ের মধ্যে পুনর্বাসনের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জাময়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন।
এক বিবৃতিতে মহানগরী আমীর বলেন, সম্প্রতি সময়ে রাজধানী ঢাকাসহ সারাদেশে অগ্নি দুর্ঘটনা আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। প্রতিনিয়ত দুর্ঘটনায় জানমালের ব্যাপক ক্ষতিতে জনমনে উদ্বেগ ও উৎকণ্ঠা বেড়েছে। সংশ্লিষ্টদের উদাসীনতার কারণে অগ্নি দুর্ঘটনা এখন নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দেখা দিয়েছে। তাই আগামী দিনে রাজধানীসহ সারাদেশে ওই দুর্ঘটনা রোধে কার্যকর ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করা দরকার। অন্যথায় অনাকাক্সিক্ষত দুর্ঘটনার বারবার পুনরাবৃত্তি ঘটবে।
তিনি আরো বলেন, সাম্প্রতিক বছরগুলোতে অগ্নি দুর্ঘটনার প্রকোপ যেভাবে বৃদ্ধি পেয়েছে তা সত্যি রহস্যজনক। বিগত দিনে নিমতলী ও চকবাজারসহ দেশের ভয়াবহতম অগ্নিকা-গুলো নিয়ে গঠিত তদন্ত কমিটি ইতিবাচক কোনো ফল বয়ে আনেনি। দেশে অগ্নি দুর্ঘটনার প্রকোপ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেলেও সংশ্লিষ্ট বিভাগগুলোর কোনো পূর্ব প্রস্তুতি না থাকায় অতি তুচ্ছ ঘটনা অবহেলা ও উদাসীনতার কারণে জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। আমাদের দেশের উন্নয়ন হয়েছে দাবি করা হলেও অগ্নিনির্বাপনে সর্বাধুনিক প্রযুক্তি আমাদের হাতে নেই। অগ্নিনির্বাপনসহ যেকোনো দুর্যোগে সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করা গেলে জানমালের ক্ষয়ক্ষতি সীমিত ও সহনীয় পর্যায়ে রাখা সম্ভব বলে তিনি মন্তব্য করেন। তিনি আরো বলেন, যেকোনো দুর্ঘটনা বা বিপদে মনোবল না হারিয়ে মহান আল্লাহ রাব্বুল আলামিনের উপর ভরসা রেখে ও ধৈর্য্যের সাথে পরিস্থিতি মোকাবেলা করতে হবে। জামায়াতে ইসলামী একটি গণমুখী ও কল্যাণকামী রাজনৈতিক দল হিসেবে সব সময় দুর্গত মানুষের পাশে থেকেছে। বর্তমান অবস্থায়ও জামায়াতে ইসলামী অগ্নি দুর্গতদের সকল ধরণের সহযোগিতা করবে।
মহানগরী আমীর নগরীতে প্রতিনিয়ত রহস্যজনক অগ্নিকা-ে গভীর উদ্বেগ প্রকাশ করে ঘটনার কারণ অনুসন্ধান ও পুনরাবৃত্তি রোধে একটি ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি গঠন এবং ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় মানবিক সাহায্য প্রদানসহ অতি দ্রুত পুনর্বাসনের আহ্বান জানান। তিনি দুর্গত মানুষের দুর্দশা লাঘবে সংশ্লিষ্ট এলাকার সকল স্তরের নেতাকর্মীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com