শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

নেত্রকোনায় প্রথম করোনা রোগী শনাক্ত

নেত্রকোনা প্রতিনিধি :
  • আপডেট সময় শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০

নেত্রকোনায় দুইজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শুক্রবার বিকেলে ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবে পরীক্ষায় তাদের শরীরে কোভিড-১৯ ধরা পড়ে।

আক্রান্ত রোগী দুইজনের একজন হচ্ছেন খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স (৪৮)। অপরজন সদর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের বাসিন্দা (৪৫)। তারা নিজ বাড়ি ও কর্মস্থলে রয়েছেন। জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে খালিয়াজুরি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও লক্ষ্মীপুর গ্রামটি লকডাউন করে দেওয়া হয়।

জেলা প্রশাসক মঈনউল ইসলাম জানান, নেত্রকোনায় দুইজন এই প্রথম করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে একজন খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স ও অপরজন সদর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের। লক্ষিপুর গ্রামের ওই ব্যক্তি ঢাকা থেকে কয়েক দিন আগে বাড়িতে এসেছেন। জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট সমস্যা থাকায় বৃহস্পতিবার তার নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবে পাঠানো হয়েছিল। তিনি এখন নিজ বাড়িতেই আছেন।

আর সব চেয়ে চিন্তার বিষয় হাসপাতালেরও ওই সেবিকাকে নিয়ে। পুলিশ লক্ষিপুর গ্রামটি ও পুরো হাসপাতালটি লকডাউন করে দিয়েছে। তার কীভাবে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তা আমরা বের করার চেষ্টা করছি। ধারণা করা হচ্ছে কমিউনিটি ট্রান্সমিশন থেকে হয়তো তারা আক্রান্ত হতে পারেন।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com