শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন

আক্রান্ত এলাকা হতে ফিরছে মানুষ, আতঙ্কে চিরিরবন্দরবাসী

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি
  • আপডেট সময় শনিবার, ১১ এপ্রিল, ২০২০

ঢাকা ও নারায়ণগঞ্জসহ করোনাভাইরাসে আক্রান্ত এলাকায় কর্মরত লোকজন পালিয়ে বাড়িতে ফিরছেন। গত দু’দিনে চিরিরবন্দর উপজেলার বিভিন্ন এলাকায় বেশ কিছু লোক ফিরেছেন বলে জানা গেছে। এতে চিরিরবন্দর উপজেলা সংক্রমণ ঝুঁকি বাড়বে বলে মনে করছেন অনেকে।

দুই-তিনদিন আগে ঢাকা-নারায়ণগঞ্জ থেকে ফেরা উপজেলার নশরতপুর গ্রামের ও আব্দুলপুর গ্রামের ১১ জনকে ‘হোম কোয়ারিন্টাইন’ নিশ্চিত করেছেন নির্বাহী অফিসার আয়েশা সিদ্দীকা। এতে উপজেলাবাসী চরম করোনা আতংকে রয়েছেন।

এদিকে, ঢাকা, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে চিরিরবন্দর উপজেলায় আসা লোকজনের তথ্য স্থানীয় ইউপি চেয়ারম্যান-মেম্বারকে দেওয়ার জন্য অনুরোধ করেছেন ইউএনও।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার কয়েক হাজার মানুষ পোষাক কারখানাসহ বিভিন্ন পেশায় ঢাকা-নারায়ণগঞ্জে কর্মরত। কিন্তু এসব জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মানুষের মৃত্যুর খবর আতঙ্কিত ও লকডাউনে আটকে পড়া মানুষ প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন ভাবে চিরিরবন্দরের বিভিন্ন গ্রামের বাড়িতে ফিরছেন।

স্থানীয়রা জানান, উপজেলার নশরতপুর ইউনিয়নের বালাপাড়া, মাছুয়াপাড়া, আলোকডিহি ইউনিয়নের গছাহার গ্রাম, তেঁতুলিয়া ইউনিয়নের চ্যাং কালির মোড়, ও চিরিরবন্দর কোর্ট পাড়ায় নারায়ণগঞ্জ, ঢাকা, শরীয়তপুর থেকে লোকজন বাড়িতে এসে এলাকায় অবাধে ঘোরাফেরা করছে। স্থানীয়রা তাদের ঘরে থাকতে বললেও তারা তা শুনছেন না। এতে আতঙ্কিত গ্রামবাসী। এ ব্যাপারে স্থানীয়রা হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয়রা।

চিরিরবন্দর উপজেলা অনলাইন প্রসক্লাবের সভাপতি মোহাম্মদ মানিক হোসেন বলেন, ‘করোনাভাইরাস সংক্রমিত এলাকা থেকে মানুষ দলে দলে চিরিরবন্দরে আসছে। এদের নিয়ন্ত্রণ করা না গেলে পরিস্থিতি বিপজ্জনক হতে পারে।

চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা সিদ্দীকা বলেন, ‘ইতোমধ্যে ঢাকা-নারায়ণগঞ্জসহ করোনা সংক্রমণ এলাকা থেকে লোকজন চিরিরবন্দরে প্রবেশ করছে। আমরা খোঁজ-খবর রাখছি। এ ব্যাপারে সবাইকে সর্তক থাকার জন্য অনুরোধ করছি।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com