রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম ::
পবিত্র ভূমি ফিলিস্তিন জ্বলছে: সমাধান কোন পথে উলিপুরে ভেঙ্গে পড়া ব্রিজ সংস্কার হয়নি যানচলাচল ও যাতায়াত দুর্ভোগ চরমে শিক্ষার্থীদের কৃষি কাজে সম্পৃক্ত করতে এপির অভিনব উদ্যোগ নাগরিক টিভির জেলা প্রতিনিধির ওপর হামলা আসামী গ্রেপ্তারের দাবীতে মঠবাড়িয়ায় মানববন্ধন দাউদকান্দিতে সর্বজনীন পেনশন স্কীম বিষয়ক অবহিতকরণ ও স্পট রেজিস্ট্রেশন উদ্বোধন কালীগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা রাঙ্গামাটি কাপ্তাই হ্রদের মৎস্য সম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান পদে দশ জনের মনােনয়ন দাখিল রায়পুরায় চোলাই মদ ও গাঁজাসহ গ্রেপ্তার দুইজন কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত শ্রীমঙ্গল প্রেসক্লাবে ঢেউটিন দিয়ে সহায়তা করেন কৃষিমন্ত্রী কন্যা উম্মে ফারজানা

ভূরুঙ্গামারীর বিভিন্ন এলাকা স্থানীয়দের উদ্যোগে লক ডাউন

শামসুজ্জোহা সুজন, ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম)
  • আপডেট সময় শনিবার, ১১ এপ্রিল, ২০২০

সরকারের কঠোর নির্দেশনার পাশাপাশি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতার পরেও মানুষ যখন ঘরে অবস্থান করছেন না তখন বাধ্য হয়েই করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে নিজ নিজ এলাকা লক ডাউন করছেন ভূরুঙ্গামারীর বিভিন্ন এলাকার স্থানীয় বাসিন্দারা। নিজ এলাকার সুরক্ষা নিশ্চিত করতে ইতোমধ্যে কয়েকটি ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামের প্রবেশ পথ বাঁশ বেঁধে বন্ধ করে দেয়া হয়েছে।

জানা গেছে, ওইসব এলাকার কোনো ব্যক্তি করোনায় আক্রান্ত হয়নি এমনকি আশেপাশের এলাকায় করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। কিন্তু ঢাকা সহ দেশের বিভিন্ন এলাকা থেকে লোকজন সড়ক ও নৌ-পথে ভূরুঙ্গামারীতে আসার কারণে করোনা সংক্রমণ ছড়িয়ে পরার ব্যাপক আশংকা বিরাজ করছে। তাই স্থানীয়রা নিজ পরিবার ও এলাকাবাসীকে সুরক্ষিত রাখতে বাঁশ বেঁধে লক ডাউন করে দিচ্ছেন নিজ নিজ এলাকা।

শুক্রবার উপজেলার সোনাহাট ইউনিয়নের কলেজ মোড়, আন্ধারীঝাড় ইউনিয়নের দাদা মোড়, তিলাই ইউনিয়নের ধামেরহাট, জামতলা, শালমারা, কাঁলাচান মোড়, ভূরুঙ্গামারী ইউনিয়নের মাষ্টার পাড়া (পল্লী বিদ্যুৎ অফিস সংলগ্ন), দেওয়ানের খামার ও ভূরুঙ্গামারী টু থানাঘাট সড়কে বাঁশ বেঁধে এবং গাছের গুঁড়ি ফেলে লক ডাউন করে ব্যানার ঝুলিয়ে দিয়েছে স্থানীয় জনতা। মূলত অপরিচিত ও ঢাকা ফেরত লোকজনের অবাধে চলাচল বন্ধ করাতে তারা লকডাউন করে রেখেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরুজুল ইসলাম বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কোথাও লকডাউন ঘোষনা করা হয়নি। করোনা ছড়িয়ে পরার আশংকায় স্থানীয়রা যদি মনে করেন যে লক ডাউনের প্রয়োজন আছে তবে তারা সেটা করলে করতে পারেন।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com