বুধবার, ০৮ মে ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন
শিরোনাম ::
তাদের খুঁটির জোর কোথায় সেবা করতে চান দিপু মিয়া বরিশালে জেলা প্রশাসনের আয়োজনে সর্বজনীন পেনশন মেলার উদ্বোধন শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ও বিক্ষোভ ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে ইউএনও মোজাম্মেল হক চৌধুরী কিশোরগঞ্জে শহীদ পরিবারের জায়গাজমি জবরদখল বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ নিরাপদ সড়ক চাই দাউদকান্দি শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা টমেটো চাষে কৃষক ফিরোজের বাজিমাত, ঝুঁকছেন অন্য কৃষকরাও দাউদকান্দিতে আন্তঃজেলা ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার তৃতীয় দিনের মতো চলছে সুন্দরবনের আগুন নেভানোর কাজ

ট্রলের মুখে সরানো হলো সৌরভের বিজ্ঞাপন

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ৬ জানুয়ারী, ২০২১

অনেকটা সুস্থ হয়ে উঠেছেন সৌরভ গাঙ্গুলি। তার বুকে যন্ত্রণা বা অস্বস্তির ভাব এখন নেই। হাসপাতাল থেকে ছুটি মিলেছে। তবে হাসপাতালে ভর্তি হয়েও ট্রলের শিকার হয়েছেন কলকাতার ‘দাদা’ সৌরভ গাঙ্গুলি। সৌরভ ট্রলের শিকার হয়েছেন মূলত একটি বিজ্ঞাপন নিয়ে। অসুস্থতা আজব বিড়ম্বনায় ফেলেছে বিখ্যাত রাইস ব্র্যান তেলের সংস্থা ফরচুনকে। টিভি এবং অন্যান্য প্ল্যাটফর্ম থেকে সেই তেলের বিজ্ঞাপন সরিয়ে নিয়েছে ফরচুন। ভারতের সংবাদমাধ্যমগুলো জানায়, সৌরভ ফরচুনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর এবং এর ট্যাগলাইন হল, “ফরচুন রাইস ব্রান অয়েল, হৃদয় ভালো রাখে”।বিজ্ঞাপনে এই কথাগুলো বলতে শোনা যায় সৌরভকেই। এছাড়া মুদ্রিত বিজ্ঞাপনে লেখা থাকতো, ‘দাদা আপনাদের ৪০-এ স্বাগত জানাচ্ছে’।
কিন্তু অসুস্থ হওয়ার পর তাই অনেকেই এই বিজ্ঞাপনটির বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলছেন। নেটদুনিয়ায় চলছে ট্রলিং। নেটিজেনদের প্রশ্ন, সৌরভের বাড়িতে কি ফরচুন রাইস ব্র্যান ওয়েল দিয়ে রান্না হয় না? নাকি এই তেল আদৌ হৃদয়ের যতœ নেয় না, বিজ্ঞাপনে কি ভুল দেখানো হয়?
অনলাইন ট্রলের ফলে মাত্র কয়দিনেই ফরচুনের ব্র্যান্ড ভ্যালু ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে একপ্রকার বাধ্য হয়েই ফরচুনের প্রস্তুতকারক সংস্থা আদানি উইলমার সৌরভকে নিয়ে তৈরি তাদের যাবতীয় বিজ্ঞাপন বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। সংস্থার পক্ষ সরকারিভাবে কিছু জানানো না হলেও আদানিদের মালিকানাধীন সংস্থাটি ইতিমধ্যেই সৌরভকে নিয়ে করা বিজ্ঞাপনগুলো বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।
সংস্থার এক কর্মকর্তা জানান, সৌরভকে নিয়ে চলতি বিজ্ঞাপনগুলো বন্ধ করার নির্দেশ এসেছে। একটি অন্য সংস্থাকে ফরচুনের ব্র্যান্ডিংয়ের দায়িত্ব দেয়া হয়েছে। তারা ঠিক করবে, নতুন করে কোনও ক্যাম্পেইন চালানো যায় কিনা। সার্বিকভাবে সংস্থার ভাবমূর্তি যে ধাক্কা খেয়েছে, সেটা বলার অপেক্ষা রাখে না। সৌরভের অসুস্থতার ফলে আর্থিকভাবেও বেশ ক্ষতিগ্রস্ত হবে ফরচুন। তবে সৌরভকে যে ব্র্যান্ড অ্যাম্বাসেডরের পদ থেকে সরানো হচ্ছে না, এটাও কোম্পানির পক্ষ থেকে স্পষ্ট করে দেয়া হয়েছে। সংস্থার এক মুখপাত্র বলেন, ‘সৌরভের সঙ্গে আমরা যুক্ত থাকতে চাই এবং তিনিই ভবিষ্যতে আমাদের ব্র্যান্ড অ্যাম্বাসাডর থাকবেন। আমরা সাময়িকভাবে টিভির বাণিজ্যিক বিজ্ঞাপন বন্ধ রেখেছি। সৌরভ সুস্থ হয়ে এলে তার সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা করা হবে।’
বাড়ি থেকেই হাল্কা কাজ করতে পারবেন: অবশেষে হার্ট অ্যাটাক হওয়ার পাঁচদিনের মাথায় হাসপাতাল থেকে ছুটি পেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। উডল্যান্ডস হাসপাতাল নয়, বুধবার থেকে তার ঠিকানা আবার বেহালার বীরেন রায় রোডের মা মঙ্গলচন্ডী ভবন। ভারতের শীর্ষস্থানীয় হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠী মঙ্গলবার সৌরভকে দেখে জানিয়ে গেছেন যে, সৌরভের হার্ট এখনও কুড়ি বছরের তরুণের মতো সচল। ক’দিনের মধ্যে ইচ্ছা হলে তিনি প্লেন চালাতে, ম্যারাথন দৌঁড়াতে বা ক্রিকেট খেলতে পারবেন। সৌরভ নিয়মিত পরীক্ষা করাননি বলে তার এই অবস্থা হয়েছে বলে জানিয়েছেন ডা. দেবী শেঠী। পরীক্ষা করালে তিনি এই অবস্থায় পড়তেন না বলে মনে করেন তিনি। সৌরভকে আপাতত বাড়িতেই থাকতে হবে। কারণ, তার হার্ট-এর ধমনীতে আরও দুটো ব্লকেজ রয়েছে। তবে তিনি ওয়ার্ক ফ্রম হোম করতে পারবেন। ডায়েট চার্ট মেনে চলা এবং পর্যাপ্ত ঘুম প্রয়োজন সৌরভের।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com