মঙ্গলবার, ১২ জানুয়ারী ২০২১, ০৯:১৩ অপরাহ্ন
শিরোনাম ::
বরিশাল বিভাগীয় সাংবাদিক পরিষদের ৫১সদস্য বিশিষ্ট কমিটি গঠন সুন্দর পৃথিবী গড়তে হলে আমাদের সবাইকে ভাল মানুষ হতে হবে জামালপুরে দশ দিনেও উদ্ধার হয়নি অপহৃত কলেজছাত্রী পাশবিক নির্যাতনের পর হত্যার শঙ্কায় স্বজনরা শেষ শয্যায় সাংবাদিক মিজানুর রহমান খান পাঁচবিবিতে যমুনা নদীর পাড় কেটে বালু উত্তোলন রাঙ্গামাটিতে বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খালে, নিহত ৩ শাহজাদপুরে ২ ইটভাটার ৮ লাখ টাকা জরিমানা ২০২০ সালে বাংলাদেশে রেকর্ড সংখ্যক ইমোর ব্যবহার তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে কাপাসিয়ায় ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা শীতকালে বিয়ের যতো সুবিধা-অসুবিধা




শেষ শয্যায় সাংবাদিক মিজানুর রহমান খান

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১




মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে বিশিষ্ট সাংবাদিক, প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খানের দাফন সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার বেলা সোয়া দুইটার দিকে তাঁর দাফন সম্পন্ন হয়। মিজানুর রহমানের মরদেহবাহী গাড়িটি বেলা দেড়টার কিছু আগে সেখানে পৌঁছায়। কবরস্থানে তাঁর স্ত্রী, সন্তান, পরিবারের সদস্য, আত্মীয়স্বজন ও প্রথম আলোর সহকর্মীরা উপস্থিত ছিলেন।

জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে তৃতীয় জানাজা শেষে মিজানুর রহমান খানের মরদেহ নেওয়া হয় কারওয়ান বাজারে তাঁর কর্মস্থল প্রথম আলো কার্যালয়ের সামনে। সেখানে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ সহকর্মীরা এই বরেণ্য সাংবাদিকের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।সেখানে বিভিন্ন গণমাধ্যম ও নানা পেশার মানুষ উপস্থিত ছিলেন।
শ্রদ্ধা জানানোর সময় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান বলেন, মিজানুর রহমান খান প্রথম আলোর সঙ্গে ১৫ বছর ধরে ছিলেন। প্রথম আলোর সেরা সাংবাদিকদের একজন ছিলেন মিজানুর রহমান খান। দেশের বর্তমান সময়ে অন্যতম সেরা সাংবাদিক। তিনি সারা সময় সাংবাদিকতা নিয়ে থাকতেন। সব বিষয়ে তাঁর আগ্রহ ছিল। তিনি একজন সেরা মানুষও। পরিশ্রমী ও সৎ সাংবাদিক। তাঁর অনুপস্থিতি প্রথম আলোর জন্য বেদনাদায়ক, দুঃখজনক। তাঁর অভাব পূরণ করা সম্ভব নয়।
মতিউর রহমান শ্রদ্ধা জানাতে আসা মানুষের উদ্দেশে বলেন, ‘আসুন আমরা মিজানুর রহমান খানের আদর্শ রক্ষা করি, তাঁর উদ্দেশ্য মনে রাখি। আমরা যেন আরও ভালো সাংবাদিকতা করতে পারি। মিজানুর রহমান খানের পরিবার আমাদের পরিবারভুক্ত। অতীতের মতো বর্তমান ও ভবিষ্যতেও আমরা তাঁদের পাশে থাকব।’ এ সময় প্রয়াত মিজানুর রহমান খানের বড় ছেলে এবং দুই ভাই উপস্থিত ছিলেন।
প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক সাজ্জাদ শরিফ বলেন, ‘মিজানুর রহমান খান অসাধারণ সাংবাদিক ছিলেন। তার চেয়েও বেশি অসাধারণ মানুষ ছিলেন। আইন, মানবাধিকার, সংবিধান বিষয়ে প্রজ্ঞার কারণে এই পেশার মানুষেরাও তাঁর কাছে পরামর্শ নিয়েছেন। প্রজ্ঞা ও সাহসের সম্মিলন ছিল তাঁর মাঝে। লালসা নেই, লোভ নেই, সাংবাদিকতার আদর্শ বলতে যেটা বোঝায়, সেটা ছিলেন তিনি। তাঁর চলে যাওয়াটা সাংবাদিকতার জন্য বিরাট ক্ষতি।’
এর আগে গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে মিজানুর রহমান খানের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে জানাজায় সুপ্রিম কোর্টের বিচারপতি, আইনজীবী ও সাংবাদিকেরা অংশ নেন। জানাজা শেষে মিজানুর রহমান খানের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
প্রেস ক্লাবে সাংবাদিক মিজানুর রহমানের জানাজা অনুষ্ঠিত: সিনিয়র সাংবাদিক ও দৈনিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খানের তৃতীয় জানাজা জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। এর আগে গতকাল মঙ্গলবার সকাল ১০টা ১০ মিনিটের দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে মিজানুর রহমান খানের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয় ঢাকা রিপোর্টস ইউনিটির সামনে। বর্তমানে তার মরদেহ কর্মস্থল প্রথম আলোতে নিয়ে যাওয়া হচ্ছে। জানাজার আগে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, মিজানুর রহমান খান তার সন্তানদের নিয়ে যে স্বপ্ন দেখতেন তা যেন সফল হয়। আমরা সরকারের কল্যাণ ট্রাস্টের মাধ্যমে সহায়তা করবো। প্রয়োজন হলে আরও করবো।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মিজানুর রহমান খানের সঙ্গে আমার ব্যক্তিগত ঘনিষ্ঠতা ছিল। মিজানুর রহমান খান সাংবাদিকতায় উজ্জ্বল নক্ষত্র। আমরা তাকে সৎ নির্ভীক সাংবাদিকতা করতে দেখেছি। বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করেছেন, চাপের কাছে কখনো নতি স্বীকার করেননি। আমি মিজানুর রহমান খানের আত্মার শান্তি কামনা করছি। এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, গণস্বাস্থ্য নগর হাসপাতালের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী, সাংবাদিক নেতা শওকত মাহমুদ, মঞ্জুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, মিজানুর রহমানের ভাই সিদ্দিকুর রহমান খান। বাদ আসর তার তার মরদেহ রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com