সোমবার, ০১ মার্চ ২০২১, ০২:২১ পূর্বাহ্ন




প্রবীণ অধ্যাপক ডা. গোলাম রসুল আর নেই

খবরপত্র ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১




সাবেক আইপিজিএমআর এবং বর্তমান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সার্জারি বিভাগের শিক্ষক, দেশের প্রখ্যাত সার্জন ও ফেলো অধ্যাপক ডা. গোলাম রসুল আর নেই।
গতকাল রোববার (৩১ জানুয়ারি) ভোর ৪টায় হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার উত্তরায় নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে প্রবীণ অধ্যাপক ডা. গোলাম রসুল আর নেই
তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি স্ত্রী, তিন পুত্রসন্তানসহ গুণী শিক্ষার্থী, আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
ডা. গোলাম রসুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। এ সময় তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
এক শোক বার্তায় তিনি বলেন, গুণী শিক্ষক ও ফেলো অধ্যাপক গোলাম রসুলের অভাব পূরণ হওয়ার নয়। দেশের চিকিৎসাসেবা, চিকিৎসা শিক্ষা ও গবেষণায় তিনি গৌরবোজ্জ্বল অবদান রেখে গেছেন। সার্জারি বিষয়ে শিক্ষার প্রসার ও উন্নয়নে তার অবদান চির স্মরণীয় হয়ে থাকবে। বর্তমানে তার অনেক ছাত্রছাত্রী দেশ-বিদেশে চিকিৎসা পেশায় অনন্য অবদান রেখে চলেছেন। প্রবীণ শিক্ষক অধ্যাপক ডা. গোলাম রসুল ১৯৮৯ সাল থেকে ১৯৯১ সাল পর্যন্ত বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্সের (বিসিপিএস) সভাপতি হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তিনি তৎকালীন আইপিজিএমআর (বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়)-এ ১৯৮৮ সাল পর্যন্ত সার্জারি বিভাগের শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন।
অধ্যাপক ডা. গোলাম রসুলের মৃত্যুতে এক শোক বিবৃতিতে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com