শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম ::
বগুড়া শেরপুরে আগুনে পুড়লো পঁচিশ বিঘা জমির ভুট্টা ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন বীর মুক্তিযোদ্ধার নির্মাণাধীন দোকানে সন্ত্রাসী হামলা বাগেরহাট নানান আয়োজনে মে দিবস পালিত ভালুকা বিশেষায়িত পেঁয়াজ প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ কেন্দ্র উদ্বোধন বরিশালে জাতীয়তাবাদী শ্রমিকদলের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন কুড়িগ্রামের উলিপুরে ভুট্টা মাড়াইয়ে ব্যস্ত কৃষকেরা, দ্বিগুণ লাভের আশা নগরকান্দায় অগ্নিকান্ডে চারটি দোকান ঘর ভস্মীভূত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি হবে না-কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার গলাচিপায় পুষ্টি সমন্বয় কমিটির সভা ও জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস পালিত

বাংলাদেশের কাছে করোনার টিকা চেয়েছে হাঙ্গেরি ও বলিভিয়া: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১

বাংলাদেশের কাছে করোনাভাইরাসের টিকা চেয়েছে ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশ হাঙ্গেরি ও দক্ষিণ আমেরিকার দেশ বলিভিয়া। এরমধ্যে হাঙ্গেরিকে ৫ হাজার টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বলিভিয়ার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত গ্রহণ করবেন প্রধানমন্ত্রী এবং স্বাস্থ্য মন্ত্রণালয়।
গতকাল রবিবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এসব কথা জানান। তিনি বলেন, হাঙ্গেরি আমাদের কাছে ৫ হাজার টিকা চেয়েছে। আমাদের যে স্টক আছে সেখান থেকে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী তার বক্তব্যে আরও জানান, ভারতের সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনাভাইরাসের টিকার তিন কোটি ডেজ কিনছে বাংলাদেশ। এরমধ্যে ৫০ লাখ ডোজ ইতোমধ্যে দেশে পৌঁছেছে। এছাড়া উপহার হিসেবে ভারতের পাঠানো আরও ২০ লাখ ডোজ টিকা দেশে এসেছে।
উল্লেখ্য, কুর্মিটোলা জেনারেল হাসপাতালের একজন নার্সকে করোনাভাইরাসের টিকা দেওয়ার মধ্য দিয়ে গত বুধবার বাংলাদেশে টিকাদান কার্যক্রম শুরু হয়। প্রাথমিকভাবে ঢাকায় প্রায় ৬শ’ স্বাস্থ্যকর্মীর ওপর টিকা প্রয়োগ করা হয়েছে। এখন তাদের পর্যবেক্ষণ করা হচ্ছে। পাশাপাশি টিকা পৌঁছে দেওয়া হচ্ছে জেলায় জেলায়। আগামী ৭ই ফেব্রুয়ারি থেকে সারা দেশে সাধারণ মানুষের মধ্যে টিকাদান শুরু করা হতে পারে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com