রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৩:৩৩ অপরাহ্ন




কবি ও সাংবাদিক আহমদ আখতারের ইন্তেকাল: বিভিন্ন মহলের শোক

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১




কবি ফররুখ আহমদ পুত্র কবি ও সাংবাদিক আহমদ আখতার গতকাল শুক্রবার ৫ ফেব্রুয়ারি বিকেল ৪ টায় ইন্তিকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ পুত্র ও ১ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। পেশাগত জীবনে তিনি বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস), দৈনিক সংগ্রাম, দৈনিক নয়া দিগন্ত এর সাব এডিটর হিসেবে দায়িত্ব পালন করেছেন।
তাঁর ইন্তেকালে পৃথক পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন: বাংলাদেশ কালচারাল একাডেমির সভাপতি শরীফ বায়জীদ মাহমুদ, সেক্রেটারি ইবরাহীম বাহারী, সহিত্য সংস্কৃতি কেন্দ্রের সভাপতি কবি গীতিকার অধ্যাপক আবু তাহের বেলাল, সেক্রেটারি কবি জাকিউল হক জাকি,দেশীয় সাংস্কৃতিক সংসদ’র আহবায়ক আ জ ম ওবায়েদুল্লাহ ও সমন্বয়ক মোস্তফা মনোয়ার।
শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন- আহমদ আখতার ছিলেন একজন প্রথিতযশা সাংবাদিক ও কবি। তাঁর মৃত্যুতে আমরা একজন দক্ষ সাংবাদিক ও সম্পাদককে হারালাম। আমরা তাঁর আত্মার মাগফিরাত কামনা করছি। আল্লাহ সুবহানাহু ওয়া তা’য়ালা তাঁকে ক্ষমা ও রহম করুন। তাঁর জীবনের নেক আমলসমূহ কবুল করে তাঁকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন। এবং শোক- সন্তপ্ত পরিবার- পরিজনদেরকে মহান আল্লাহ তা’য়ালা ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।
সাংবাদিক আহমদ আখতারের রেখে যাওয়া সৃষ্টিকর্ম বাঁচিয়ে রাখা একান্ত প্রয়োজন। সম্ভাব্য সকল সাহিত্য সাংস্কৃতিক সংগঠনগুলোকে তাঁর স্মরণে দোয়া ও আলোচনা সভা আয়োজন করার আহবান জানাচ্ছি। প্রেসবিজ্ঞপ্তি




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com