সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১২:০৭ পূর্বাহ্ন




ছুটির দিনে সড়কে ঝরলো ২১ প্রাণ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১




সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেছে অন্তত ২১ জনের।

এর মধ্যে সিলেটে দুই বাসের সংঘর্ষে উভয় বাসের চালকসহ আটজন নিহত হয়েছেন। বগুড়ায় বাসচাপায় প্রাণ গেছে অটোরিকশায় থাকা চার আরোহীর। ময়মনসিংহের ধোবাউড়া উপজেলায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। বরিশালে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। চুয়াডাঙ্গায় পাখিভ্যান উল্টে নিহত হয়েছেন একজন আর শেরপুর পৌর শহরে ট্রাকের ধাক্কায় একজনের মৃত্যু হয়েছে।
সিলেট: সিলেটের দক্ষিণ সুরমায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ৮ জনের প্রাণ গেছে; আহত হয়েছেন আরো অন্তত ৩০ জন। শুক্রবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের রশিদপুরে এ দুর্ঘটনা ঘটে।
দক্ষিণ সুরমা থানার ওসি মো. মনিরুল ইসলাম বলেন, সকাল সাড়ে ৬টার দিকে ঢাকা থেকে সিলেটগামী লন্ডন এক্সপ্রেস পরিবহনের একটি বাসের সঙ্গে সিলেট থেকে ঢাকাগামী এনা পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ছয় জন নিহত হন। হাসপাতালে মারা যায় আরও দুজন। নিহতরা হলেন- সিলেটের উইমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রভাষক আল মাহমুদ সাদ ইমরান খান (৩৩), এনা পরিবহনের বাসেরচালক ওসমানীনগর উপজেলার ধরখা গ্রামের মঞ্জুর আলী (৩৮), এনার সুপারভাইজার সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিঠাভরা গ্রামের সালমান খান (২৫), হেলপার ধরখা গ্রামের জাহাঙ্গীর হোসেন (২৪), ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল থানার রাজানিয়াকান্দি পশ্চিম পাড়ার নুরুল আমিন (৫০), ঢাকার ওয়ারি এলাকার নাদিম আহমদ সাগর (২৯), সিলেট নগরের আখালিয়া নয়াবাজারের শাহ কামাল (২৭) ও সুনামগঞ্জের দুয়ারাবাজারের ভাওয়ামী গ্রামের মফিজ উদ্দিনের মেয়ে রহিমা খাতুন। এ ঘটনায় আরো অন্তত ৩০ জন আহত হন। এর মধ্যে ১৫ জন সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্য কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। সিলেট মহানগর পুলিশ জানায়, হাসপাতালে গুরুতর আহত অবস্থায় চিকিসাধীনরা হচ্ছেন- রেজাউল করিম (৫০), শামিম (২৩), জসিম উদ্দিন (৩০), আলা উদ্দিন (৬০), সায়ান (১৬), সালাম (৪০), ডা. অন্তরা (৩০), চান বিবি (৬০), শারমিন (৩০), সীমা পারভিন (৩০), সানাত (৩৫), মাহি (৭), সুবর্ণা (৩০) ও সেলিনা পারভীন (৩০)।
স্থানীয়রা জানান, লন্ডন এক্সপ্রেসের বাসটি দ্রুত গতিতে এগোতে গিয়ে ভুল লেইনে চলে যাওয়ায় ভয়াবহ এ দুর্ঘটনা হয়। বাসটি রশিদপুর সেতু পার হয়েই বিপরীত দিক থেকে আসা এনা বাসের সামনে পড়ে যায়। তাতেই পূর্ণ গতিতে থাকা দুই বাসের মধ্যে প্রচ- সংঘর্ষ ঘটে।
লন্ডন এক্সপ্রেসের বেঁচে যাওয়া এক যাত্রী জানান, ঢাকা থেকে আসার পথে বার বার গাড়ির চালক অন্য গাড়িকে বেপরোয়া গতিতে ‘ওভারটেক’ করছিলেন। যাত্রীরা কয়েকবার সতর্ক করার পরও চালক কানে তোলেননি। সিলেটে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক কোবাদ আলী সরকার বলেন, দুর্ঘটনা ঘটেছে সিলেট থেকে ঢাকাগামী যানবাহনের লেইনে। লন্ডন এক্সপ্রেসের গাড়িটি ওই লেইনে যাওয়ার কথা নয়। প্রাথমিকভাবে মনে হচ্ছে, লন্ডন এক্সপ্রেসের ভুলেই এ দুর্ঘটনা ঘটেছে। তদন্তে পুরো বিষয়টি স্পষ্ট হবে।
দক্ষিণ সুরমা থানার ওসি মনিরুল বলেন, আজ সকালে তেমন কুয়াশাও ছিলো না। গাড়ির অবস্থান দেখে মনে হচ্ছে লন্ডন এক্সপ্রেস দ্রুত গতিতে ওভারটেক করতে গিয়ে এনার গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। লন্ডন এক্সপ্রেসের চালক ঘুমিয়ে পড়েছিলেন কি না, সেটাও দেখার বিষয় আছে।
বগুড়া: বগুড়ার শাজাহানপুর উপজেলায় বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। উপজেলার মাঝিড়া বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কে আজ শুক্রবার ভোর ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতেরা সবাই অটোরিকশার যাত্রী ছিলেন। শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন জানান, শাওন পরিবহন নামের একটি যাত্রীবাহী বাস শুক্রবার ঢাকার উদ্দেশে যাচ্ছিল। বাসটি মাঝিড়া বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এ সময় ওই বাসের সঙ্গে একটি সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ ঘটে। এ সময় ঘটনাস্থলে অটোরিকশার চালকসহ চারজন গুরুতর আহত হন।
পরে ফায়ার সার্ভিসের কর্মীরা আহত ব্যক্তিদের উদ্ধার করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে চিকিৎসক চারজনকে মৃত ঘোষণা করেন।
এদিকে, বাসের বেশ কয়েকজন যাত্রী সামান্য আহত হয়েছেন। তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। দুর্ঘটনার পর মহাসড়কে ঘণ্টাব্যাপী যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশের সহযোগিতায় সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।
ময়মনসিংহ: ময়মনসিংহের ধোবাউড়া উপজেলায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। তারা হলেন- উপজেলার বাঘবেড় গ্রামের শহিদুল ইসলাম কায়সার রনি (৩০) ও খড়িয়া গ্রামের বাসিন্দা জাহিদ হাসান রাসেল (২৮)। উপজেলার মেকিয়ারকান্দা বাজারের ডোমঘাটা এলাকায় ধোবাউড়া-হালুয়াঘাট সড়কে শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে ট্রাকটি তাদের চাপা দেয়।
ধোবাউড়া থানার ওসি আবুল কালাম আজাদ জানান, সকালে তারা মোটরসাইকেলে করে হালুয়াঘাট যাওয়ার পথে বিপরীত দিক থেকে আসা ট্রাক চাপা দেয়। এতে ঘটনাস্থলেই জাহিদ নিহত হন। স্থানীয়রা শহিদুল ইসলাম কায়সার রনিকে হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তিনিও মারা যান। পুলিশ লাশ উদ্ধার করেছে। স্বজনদের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান ওসি।
বরিশাল: ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে শরীফ শেখ (২০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। শুক্রবার সকাল ১০ টার দিকে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতুর ঢালে এ দুর্ঘটনা ঘটে। এসময় আলামিন (২১) নামে অপর মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি হয়েছেন। নিহত শরীফ ফরিদপুর জেলার ভাঙ্গা থানাধীন আলগী এলাকার সিরাজ শেখের ছেলে শরীফ শেখ ও আলামিন একই এলাকার মো. ইউনুসের ছেলে।
স্থানীয়রা তাদের উদ্ধার করে শেবাচিম হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক শরীফকে মৃত ঘোষণা করেন এবং আহত আলামিনকে ভর্তি করেন। জানা গেছে, আহতের স্বজনদের সূত্রে জানাগেছে, শরীফ ও আলামিন মোটরসাইকেলে করে ফরিদপুরের ভাঙ্গা থেকে বরিশালের চরমোনাই এর মাহফিলে জুমআর নামাজ আদায়ের জন্য আসছিলেন।
চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায় পাখিভ্যান উল্টে শিপন আলী (৩৫) নামের এক যাত্রী নিহত হয়েছেন। এ সময় চালকসহ আহত হয়েছেন আরো দুজন। উপজেলার খাসকররা ভূমি অফিসের সামনে শুক্রবার সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আলমডাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) মাসুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
আহত দুজন হলেন পাখিভ্যানের চালক একরামুল কবীর (২৬) ও যাত্রী রিপন আলী (২০)। নিহত শিপন ও আহত রিপন উপজেলার পাইকপাড়ার ইদ্রিস আলীর ছেলে এবং চালক একরামুল একই গ্রামের কালু ম-লের ছেলে। পুলিশ জানায়, পারিবারিক প্রয়োজনে শিপন ও রিপন শুক্রবার সকালে একটি পাখিভ্যানে করে সদর উপজেলার সরোজগঞ্জ হাটে যাচ্ছিলেন। পথে খাসকররা ভূমি অফিসের সামনে পাখিভ্যানটি উল্টে চালকসহ তিনজন আহত হন। আহতদের চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেওয়া হলে জরুরি বিভাগের চিকিৎসক মাহবুব-এ খোদা শিপনকে মৃত ঘোষণা করেন। আহত অন্যদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
শেরপুর: শেরপুর পৌর শহরের চাপাতলি এলাকায় সার্কিট হাউজের সামনে ট্রাকচাপায় আমেনা পারভিন (৪০) নামে এক নারী পথচারীর মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল ৭টার দিকে শেরপুর-জামালপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত আমেনা নূরে আলম সিদ্দিকের স্ত্রী ও পৌরসভার বাগরাকসা মহল্লার বাসিন্দা। স্থানীয়রা জানান, সকালে ওই মহাসড়কের পাশ দিয়ে যাচ্ছিলেন পারভিন। এ সময় বরগুনা থেকে শেরপুরগামী পান বোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পথচারী ওই নারীকে চাপা দিয়ে সড়কের পাশে খাদে পড়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই পারভিনের মৃত্যু হয়। ঘাতক ট্রাকচালক পালিয়ে গেছেন।
শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল-মামুন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ শেরপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com