বুধবার, ০১ মে ২০২৪, ০৭:২০ অপরাহ্ন
শিরোনাম ::
তীব্র গরমে কালীগঞ্জে বেঁকে গেছে রেললাইন, ট্রেন চলাচল স্বাভাবিক মেলান্দহ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাজী দিদার পাশা জনপ্রিয়তায় এগিয়ে শ্রীপুর পৌরসভার উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে কর্মশালা রায়পুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা আলী আহমেদের কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সভা অব্যাহত পলাশবাড়ীতে প্রচন্ড গরমে ঢোল ভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে তরমুজ বিতরণ জুড়ীতে টিলাবাড়ি ক্রয় করে প্রতারিত হওয়ার অভিযোগ আনারসের পাতার আঁশ থেকে সিল্ক কাপড় তৈরির শিল্পকে সর্বাত্মক সহযোগিতা করা হবে-সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি রাউজানে পথচারীদের মাঝে যুবলীগের ফলমূল ও ছাতা বিতরণ

৩৭০ গার্মেন্টসের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার

খবরপত্র অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ১৯ এপ্রিল, ২০২০

নির্দিষ্ট সময়ে শ্রমিকদেরকে মার্চ মাসের বকেয়া বেতন পরিশোধ না করায় ৩৭০টি গার্মেন্টসের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের অনুরোধ জানিয়েছে সরকারের কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর।

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর থেকে শনিবার (১৮ এপ্রিল) পাঠানো এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের প্রতিশ্রুতি দিয়েছিল পোশাক মালিকরা। নির্দিষ্ট সময়ে বেতন পরিশোধ করতে হুঁশিয়ারি দিয়েছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। এসময়ের মধ্যে বেতন পরিশোধ না করলে ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়েছিলেন তিনি। তবে নির্দিষ্ট সময়ে বেতন পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় বিজিএমইএর সভাপতি রুবানা হক জানিয়েছিলেন ২০ এপ্রিলের মধ্যেই বেশিরভাগ কারখানার বেতন পরিশোধ হবে। কিছু কিছু ক্ষেত্রে সময় আরও বেশি লাগতে পারে বলেও ইঙ্গিত দেন তিনি।

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের ওই চিঠিতে বলা হয়েছে, ৩৭০টি কলকারখানার মালিকগণ ১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের মজুরি ও বেতন-ভাতা পরিশোধ করতে ব্যর্থ হয়েছেন। এসব কারখানাসমূহের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com