মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন
শিরোনাম ::

নতুন করে বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির মেয়াদ

খবরপত্র অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় বুধবার, ২২ এপ্রিল, ২০২০

নতুন করে বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির মেয়াদ। চলমান সরকারি সাধারণ ছুটি বৃদ্ধির সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে আগামী ২ মে পর্যন্ত এ ছুটি বাড়ানো হচ্ছে। বুধবার (২২ এপ্রিল) এ-সংক্রান্ত ঘোষণা দেয়া হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতির মধ্যে দেশে চলমান সাধারণ ছুটি আরও বাড়ছে। নতুন নানা নির্দেশনা সাপেক্ষে ছুটি বাড়িয়ে আজ বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হবে। ছুটি বাড়িয়ে আগামী ২ মে পর্যন্ত করা হবে। সে অনুযায়ী নতুন করে হবে। আরও সাত দিন শিক্ষাপ্রতিষ্ঠানের বৃদ্ধি করা হবে।

এদিকে করোনা সংক্রমণ রোধে গত ২৬ মার্চ থেকে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত দেশে টানা ৩১ দিনের ছুটি চলছে। কিন্তু করোনা পরিস্থিতির উন্নতি নেই। সারাদেশকে করোনাভাইরাস সংক্রমণের জন্য ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদফতর। ইতোমধ্যে স্বাস্থ্যমন্ত্রীর নেতৃত্বে গঠিত করোনাভাইরাস প্রতিরোধে জাতীয় কমিটি আরও সাত দিন ছুটি বাড়ানোর সুপারিশ করেছে। তবে ছুটি কতদিন বাড়বে সেই বিষয়ে এখন নিশ্চিত নন মন্ত্রিপরিষদ বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তারা। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিদ্ধান্ত দেয়ার পর জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ছুটির প্রজ্ঞাপন জারি করা হবে।

ছুটি বাড়ানোর বিষয়ে জানতে চাইলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বলেন, নতুন করে ছুটি বাড়ানোর আলাপ-আলোচনা করা হচ্ছে। জনপ্রশাসন মন্ত্রণালয় ছুটি বাড়ানোর ঘোষণা দিলে তার সঙ্গে সমন্বয় করে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বৃদ্ধি করা হবে।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com