শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন

ভারতে করোনায় ২৪ ঘণ্টায় রেকর্ড আক্রান্ত

অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় শনিবার, ২ মে, ২০২০

গত কয়েক দিন ধরেই ভারতে দেড় হাজার থেকে দু’হাজারের মধ্যে ঘোরাফেরা করছিল নতুন আক্রান্তের সংখ্যা। শনিবার তা নতুন রেকর্ড স্পর্শ করল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ২ হাজার ২৯৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এর ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা এখন ৩৭ হাজার ৩৩৬ জন। গত ২৪ ঘণ্টায় আরও ৭১ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এখন ভারতে করোনায় মৃত ১ হাজার ২১৮ জন।

সরকারি হিসাবে, এখন প্রতি দিন ভারতে গড়ে প্রায় দু’হাজার লোক নতুন করে করোনা সংক্রমিত হচ্ছেন। বিভিন্ন রাজ্যেই বাড়ছে সংক্রমণ। এর মধ্যে মহারাষ্ট্রে সবচেয়ে বেশি মানুষ করোনায় সংক্রমিত হয়েছেন, ১১ হাজার ৫০৬ জন। সেখানে মৃত্যুও হয়েছে সবচেয়ে বেশি, ৪৮৫ জনের।

দ্বিতীয় স্থানে রয়েছে গুজরাত। সেখানে আক্রান্ত ৪ হাজার ৭২১ জন। তৃতীয় স্থানে দিল্লি, আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৭৩৮। আক্রান্তের সংখ্যা আড়াই হাজার বা তার কাছাকাছি রাজ্যগুলি মধ্যপ্রদেশ (২,৭১৯), রাজস্থান (২,৬৬৬), তামিলনাড়ু (২,৫২৬) ও উত্তরপ্রদেশে (২,৩২৮)। হাজারের বেশি আক্রান্ত অন্ধ্রপ্রদেশে (১,৪৬৩) ও তেলঙ্গানায় (১,০৩৯)।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা মোট ৭৯৫। মৃত্যু হয়েছে ৩৩ জনের। বৃহস্পতিবার রাজ্যটির স্বাস্থ্য দফতরের প্রকাশিত মেডিকেল বুলেটিন থেকে জানা যায়, ওই রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৫৭২। সূত্র: আনন্দবাজার

এমআর




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com