রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন

পাকিস্তানে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ১৩১৫

অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় মঙ্গলবার, ৫ মে, ২০২০

পাকিস্তানে একদিনে আরও ১৩শ’র বেশি মানুষ প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। গত কয়েকদিনে এটাই একদিনে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৩১৫।

দেশটিতে গত কয়েকদিনে করোনার পরীক্ষা-নিরীক্ষা বাড়ানো হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গতকাল ৯ হাজার ৮ ৯৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২১ হাজার ৫০১ জন। অপরদিকে এখন পর্যন্ত মারা গেছে ৪৮৬ জন।

দেশটিতে লকডাউন জারি রয়েছে। করোনার বিস্তাররোধ করতে কড়াকড়ি আরোপ করা হয়েছে। তবে সোমবার জাতির উদ্দেশে দেওয়া এক সংক্ষিপ্ত ভাষণে প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, চলমান লকডাউনে যে কড়াকড়ি অবস্থা রয়েছে তিনি তা শিথিল করার পরিকল্পনা করছেন।

তার মতে, এতে করে অর্থনীতি আবারও গতিশীল হবে এবং যারা দিন মজুর তাদের আয়ের পথ আবারও খুলে যাবে। আগামী ৯ মে পর্যন্ত পাকিস্তানে লকডাউন চলবে বলে এর আগে ঘোষণা দেওয়া হয়েছে।

পাকিস্তানে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৫ হাজার ৭৮২ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ১৫ হাজার ২৩৩ জন। তবে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত ১১১ জনের অবস্থা আশঙ্কাজনক।

এমআর/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com