শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন
শিরোনাম ::
বগুড়া শেরপুরে আগুনে পুড়লো পঁচিশ বিঘা জমির ভুট্টা ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন বীর মুক্তিযোদ্ধার নির্মাণাধীন দোকানে সন্ত্রাসী হামলা বাগেরহাট নানান আয়োজনে মে দিবস পালিত ভালুকা বিশেষায়িত পেঁয়াজ প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ কেন্দ্র উদ্বোধন বরিশালে জাতীয়তাবাদী শ্রমিকদলের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন কুড়িগ্রামের উলিপুরে ভুট্টা মাড়াইয়ে ব্যস্ত কৃষকেরা, দ্বিগুণ লাভের আশা নগরকান্দায় অগ্নিকান্ডে চারটি দোকান ঘর ভস্মীভূত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি হবে না-কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার গলাচিপায় পুষ্টি সমন্বয় কমিটির সভা ও জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস পালিত

সুপার শপের নামে কেটে নেওয়া টাকা ফেরত দেবে পুলিশ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১

সুপার শপের (শপিং মল) শেয়ার বিক্রির নামে বেতন থেকে বাধ্যতামূলক কেটে রাখা টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ। এ বিষয়ে পুলিশের সব ইউনিট ও জেলার পুলিশ সুপারদের (এসপি) নির্দেশনা দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। ঢাকা পোস্টকে নির্দেশনা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বান্দরবান, শরীয়তপুর, ব্রাহ্মণবাড়িয়া ও খাগড়াছড়ি জেলার পুলিশ সদস্যরা। নির্দেশনা পাওয়ার পর পুলিশের বিভিন্ন ইউনিট ও জেলার এসপিরা এ বিষয়ে আদেশ জারি করেছেন। স¤প্রতি ঢাকা পোস্টে ‘ছুটি নেই বেতনেও টান, অতঃপর আত্মহত্যা!’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। সেখানে পুলিশ সদস্যদের বেতনে কমিউনিটি ব্যাংক, শপিং মল, সুপার শপ, কল্যাণ তহবিলসহ নানা কারণে বেতনের অংশবিশেষ কেটে নেওয়ার বিষয়টি উঠে আসে।
পুলিশ সুপারদের জারি করা আদেশে পুলিশ সদস্যদের একটি ছক পূরণ করতে বলা হয়েছে। এতে উল্লেখ করা হয়েছে, “আইজিপির উদ্যোগ ও নির্দেশনা অনুযায়ী পুলিশের প্রত্যেকটি ইউনিটে জেলা পুলিশ কো-অপারেটিভ সোসাইটি (সুপার শপ) স্থাপনের শেয়ার ক্রয় নিয়ে ফেসবুকে নেতিবাচক মন্তব্য দেখা যাচ্ছে। যারা সুপার শপের শেয়ার ক্রয় করেছেন, তারা ইচ্ছা করলে বিনিয়োগের টাকা ফেরত নিতে পারবেন। আর যারা স্বেচ্ছায় বিনিয়োগ করতে আগ্রহী নন, তারা নিচের ছকে ‘না’ সূচক মন্তব্য করবেন।”
‘শেয়ার ক্রয় নং, ইউনিটের নাম, পুলিশ সদস্যের নাম, বিপি নম্বর, পদবি, সুপার শপ স্থাপনে স্বেচ্ছায় বিনিয়োগ করতে ইচ্ছুক কিনা (হ্যাঁ/না), সুপার শপ স্থাপনে স্বেচ্ছায় বিনিয়োগের অর্থ ফেরত নিতে ইচ্ছুক কিনা (হ্যাঁ/না), স্বাক্ষর ও মন্তব্য‘Í প্রভৃতি বিষয় উল্লেখ আছে ওই ছকে। গতকাল বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০টার মধ্যে নিজ নিজ পুলিশ সুপার ও ইউনিট প্রধানের কার্যালয়ে এসব তথ্য জমার নির্দেশ দেওয়া হয়েছে। পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় পুলিশের বিভিন্ন ইউনিটে ভার্চুয়ালি বিশেষ কল্যাণ সভা অনুষ্ঠিত হবে। সভায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ দেশের বিভিন্ন ক্যাম্প, পুলিশ ফাঁড়ি ও চেকপোস্টের ইনচার্জদের যুক্ত হওয়ার অনুরোধ করা হয়েছে।
বিশেষ কল্যাণ সভায় বাংলাদেশ পুলিশ কো-অপারেটিভ সোসাইটি, হতদরিদ্র পরিবারের গৃহনির্মাণ প্রকল্পের বাস্তবায়ন ও বিবিধ কল্যাণমূলক বিষয়ে আলোচনা হবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com