শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন

বিসিবির বিবৃতিতে বিভ্রান্তি, রুবেল রিজার্ভ খেলোয়াড়

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ১০ অক্টোবর, ২০২১

হুট করেই বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবির মেইল থেকে রুবেলকে বিশ্বকাপে অন্তর্ভুক্ত করা হয়েছে এমন একটি বিবৃতি আসে! কিন্তু ১৫ জনের স্কোয়াড কি করে ১৬ জনের হয়! এমন প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে জানা যায় রুবেল হোসেনকে মূল স্কোয়াডে অন্তর্ভুক্তই করা হয়নি। তিনি আগের মতোই রিজার্ভ খেলোয়াড় হিসেবে দলের সঙ্গে থাকবেন। কেবল দেশে ফিরে আসবেন আরেক রিজার্ভ খেলোয়াড় আমিনুল ইসলাম বিপ্লব।
আইসিসির নিয়মানুযায়ী, ১০ অক্টোবর পর্যন্ত বিশ্বকাপ দলে পরিবর্তন আনার সুযোগ রয়েছে। ৯ অক্টোবর বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে একটি ই-মেইল পাঠালো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে লেখা ‘বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে যুক্ত করা হয়েছে রুবেল হোসেনকে।’
এমন বিবৃতিতে তৈরি হয় ধোঁয়াশা। ডানহাতি এই পেসারকে স্কোয়াডে যুক্ত করা হলে ক্রিকেটার সংখ্যা দাঁড়ায় ১৬ জন, যা আইসিসির নিয়মে নেই। বিশ্বকাপের স্কোয়াডে ১৫ জনই রাখতে হবে, তবে রিজার্ভ হিসেবে রাখা যাবে কয়েকজন ক্রিকেটারকে।
বিষয়টি পরিষ্কার করেছেন দলের সঙ্গে ওমানে যাওয়া বিসিবির নির্বাচক হাবিবুল বাশার। তিনি বলেছেন, ‘বিপ্লব দেশে ফিরে যাচ্ছে। তবে আমাদের পেসারদের ইনজুরি ইস্যু থাকায় বাড়তি হিসেবে রুবেলকে দলের সঙ্গে রেখে দেওয়া হয়েছে। যদি দরকার হয়, তখন যেন আমাদের কঠিন অবস্থার মুখোমুখি না হতে হয়। এই কারণে রুবেলকে দলের সঙ্গে রেখে দেওয়া হয়েছে।’
বাশারের কথাতেই বিষয়টি স্পষ্ট, রুবেল বাড়তি ক্রিকেটার হিসেবে দলের সঙ্গে থাকবেন। মাঠে অনুশীলনের সুযোগও পাবেন। কিন্তু ম্যাচের দিন মাঠে যেতে পারবেন না। মূল দলের কেউ ইনজুরিতে পড়লে বা বদলি খেলোয়াড়ের প্রয়োজন হলে তাকে দলে নেওয়া হবে।
বাংলাদেশের বিশ্বকাপ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান ও নাসুম আহমেদ।
রিজার্ভ: রুবেল হোসেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com