বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৪৩ অপরাহ্ন
শিরোনাম ::
মাইলস্টোন প্রিপারেটরি কেজি স্কুলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন নতুন প্রজন্মের সবাইকে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলনের ইতিহাস জানাতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী ‘দাম শুনেই চলে যাচ্ছেন ক্রেতারা’ গাজীপুরে বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ বাংলাদেশের সঙ্গে সম্পর্কে পরিবর্তন এনেছে যুক্তরাষ্ট্র বিএনপি নেতাদের বক্তব্য দুরভিসন্ধিমূলক: ওবায়দুল কাদের ঐতিহাসিক বদর দিবসের আলোচনা সভায় মাওলানা রফিকুল ইসলাম খান বউদের ভারতীয় শাড়ি পোড়ালে বর্জনের কথা বিশ্বাস করবো ছয়টি রাজ্যের ভোটাভুটিতে ট্রাম্পের থেকে এগিয়ে বাইডেন জিয়াউর রহমানকে অসম্মান করা মানে স্বাধীনতাকে অস্বীকার করা : মির্জা ফখরুল

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আবার হাসপাতালে

শাহ্জাহান সাজু
  • আপডেট সময় মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১

শারীরিক পরীক্ষার জন্য হাসপাতালে নেয়া হয়েছে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে। গতকাল মঙ্গলবার বেলা ৩টা ৩৯ মিনিটে গুলশানের বাসভবন ফিরোজা থেকে তাকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে নেয়া হয়। খালেদা জিয়াকে বহনকারী গাড়িটিতে ছিলেন তার গৃহকর্মী ফাতেমা ও পরিবারের সদস্যরা।
বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, ম্যাডামকে হাসপাতালে নেয়ার আগে তার সঙ্গে দেখা করে গেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি ফিরোজায় কিছু সময় থেকে ম্যাডামের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন। বিএনপি চেয়ারপারসন সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুব একটা ভালো না। তিনি গত কয়েক দিন জ্বরে আক্রান্ত। এই জন্য তাকে হাসপাতালে নেয়া হয়েছে। বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের একাধিক পরীক্ষা করানো হবে? এ রিপোর্ট লেখা পর্যন্ত সর্বশেষ খবরে জানা যায়, সব পরীক্ষা সম্পন্ন করতে না পারলে হাসপাতালে থেকে চিকিৎসা নিতে পারেন সাবেক এই প্রধানমন্ত্রী।
খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা: এ জেড এম জাহিদ হোসেন জানিয়েছেন, বেশ কিছু দিন ধরেই অসুস্থবোধ করছেন খালেদা জিয়া। শরীরে তাপমাত্রাও আছে কিছুটা। মেডিক্যাল টিমের চেকআপের জন্য ম্যাডামকে বসুন্ধরা আবাসিক এলাকার বেসরকারি এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। সেখানে বিশেষজ্ঞ চিকিৎসক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিক্যাল বোর্ড বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থা পর্যালোচনা করবেন। বোর্ড তাকে দেখবেন, এরপর গণমাধ্যমকে জানানো হবে খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা। এর আগে বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, ম্যাডামকে হাসপাতালে নেয়ার আগে তার সাথে দেখা করে গেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি ফিরোজায় কিছু সময় থেকে ম্যাডামের শারীরিক অবস্থার খোঁজ-খবর নিয়ে গেছেন।
গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনার রিপোর্ট পজিটিভ আসে। শুরুতে গুলশানের বাসভবন ফিরোজার দ্বিতীয় তলায় একটি রুমে চিকিৎসা চলছিল বিএনপি প্রধান। ১৫ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে সিটি স্ক্যান করানো হয় খালেদা জিয়ার। এরপর ফিরিয়ে আনা হয় গুলশানের বাসভবনে। অবস্থার অবনতি হলে ২৭ এপ্রিল একই হাসপাতালে ভর্তি করা হয় বিএনপি প্রধানকে। ৩ মে শ্বাসকষ্ট অনুভব করলে খালেদা জিয়াকে কেবিন থেকে সিসিইউতে স্থানান্তর করা হয়। বিএনপি থেকে খালেদা জিয়ার করোনামুক্তির খবর দেয়া হয় ৯ মে। তবে সিসিইউতে থাকা অবস্থায় হঠাৎ জ্বরে আক্রান্ত হন খালেদা জিয়া। ৩ জুন চিকিৎসকদের পরামর্শে তাকে কেবিন ফিরিয়ে আনা হয়। এর ১৬ দিন পর বাসায় ফেরেন তিনবারের সাবেক এই প্রধানমন্ত্রী। গতকাল মঙ্গলবার বিকেলে সরেজমিনে দেখা যায়, খালেদা জিয়াকে বহনকারী গাড়িতে তার সাথে ছিলেন গৃহকর্মী ফাতেমা ও পরিবারের সদস্যরা। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় তাকে পাঁচ বছরের কারাদ- দেয় বিচারিক আদালত। এরপর প্রথমে পুরান ঢাকার বিশেষ কারাগার ও পরে কারাবন্দি অবস্থায় বিএসএমইউর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। পরবর্তীতে দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দিলে খালেদা জিয়ার পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে সরকার নির্বাহী আদেশে তার ছয় মাসের সাজা স্থগিত করে মুক্তি দেয়। এরপর আরো তিন দফায় তার সাজা স্থগিতের মেয়াদ বাড়ায় সরকার।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com