সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন

পুলিশের সতর্কাবস্থানের মধ্যেই রাজধানীতে মিছিল বের করা হয়, আটক ৫

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১

রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এলাকায় মিছিল থেকে বিশৃঙ্খলার চেষ্টা হয়েছে। এসময় পাঁচজনকে আটক করেছে ডিবি ও পুলিশ। গতকাল শুক্রবার (১৫ অক্টোবর) বিকেল পৌনে ৩টার দিকে দুজনকে আটক করে ডিবি। এর আগে পুলিশের হাতে আটক হন তিনজন। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন। অপ্রীতিকর ঘটনা বা বিশৃঙ্খলা এড়াতে জুমার নামাজের আগে থেকেই বায়তুল মোকাররম এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্যের অবস্থান দেখা যায়।
এই নিরাপত্তা বলয়ের মধ্যে জুমার নামাজের পর মিছিল বের করেন মুসল্লিরা। পুলিশ তাদের বায়তুল মোকাররম থেকে নাইটিংগেল মোড় পর্যন্ত মিছিলের অনুমতি দিলেও মুসল্লিরা কাকরাইল মোড়ে গিয়ে বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করেন। এ ষিয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) আব্দুল আহাদ বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে মিছিলকারীদের জলকামান দিয়ে ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে। পরে মিছিলকারীরা বিজয়নগর, নাইটিংগেল মোড়, দৈনিক বাংলার মোড় ও পল্টন মোড়ের বিভিন্ন গলিতে অবস্থান নেন।
ডিসি সাজ্জাদুর রহমান বলেন, বায়তুল মোকাররম এলাকায় যারা বিশৃঙ্খলায় জড়িত, তারা কোনো দলের নেতৃস্থানীয়। আর যারা আটক হয়েছেন তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।
কুমিল্লার অপ্রীতিকর ঘটনাকে কেন্দ্র করে কয়েক স্তরের নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম ও আশপাশের এলাকা। পুলিশ-র‌্যাবের পাশাপাশি মোতায়েন করা হয়েছে বিজিবি সদস্যদের। নিরাপত্তার ঘেরাঢোপেই বিক্ষোভ মিছিল করেছেন মুসল্লিরা। জুমার নামাজের পর পল্টন মোড় থেকে মিছিল করেন কয়েক শতাধিক মুসল্লি। মিছিলটি কাকরাইলের নাইটেঙ্গেল মোড়ে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়। এসময় পুলিশ জলকামান দিয়ে মুসল্লিদের ছাত্রভঙ্গ করে দেয়। পরে তারা আশপাশের গলিতে অবস্থান নেন।
এর আগে গত শুক্রবার বেলা ১১টা থেকে পল্টন মোড় থেকে বায়তুল মোকাররম উত্তর গেটে প্রবেশের মুখে বিজিবি সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে। দক্ষিণ গেটে টহলে ও নিরাপত্তায় সতর্ক অবস্থায় দেখা গেছে র‌্যাব সদস্যদের। আর বাইতুল মোকাররমে মোতায়েন করা হয়েছে বিপুল পরিমাণ পুলিশ। তবে মসজিদে প্রবেশে কাউকে কোনো তল্লাশি করা হয়নি। প্রবেশের ক্ষেত্রে কোনো ধরনের কড়াকড়িও আরোপ করা হয়নি। বায়তুল মোকাররমের পশ্চিম পাশে রাস্তায়, নাইটিংগেল, দৈনিক বাংলার মোড় ও পল্টন মোড়ে শুক্রবার বেলা বাড়ার সঙ্গে পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে।
ঢাকা মেট্রোপলিটন পুলিশ সূত্র জানিয়েছে, অস্থিতিশীল পরিস্থিতি এড়াতে সতর্কমূলক ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com