মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন

গরিব মানুষের কোনো দল নেই: তোফায়েল

খবরপত্র প্রতিবেদক : 
  • আপডেট সময় শনিবার, ১৬ মে, ২০২০

করোনা পরিস্থিতি নিয়ে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, গরিব মানুষের কোনো দল নেই। আমরা সিদ্ধান্ত দিয়েছি দলমত নির্বিশেষে সবাই যেন ত্রাণ পায়। প্রধানমন্ত্রী যে টাকা দিয়েছেন তার সঠিক তালিকা তৈরি করতে হবে। কোনো অনিয়ম মেনে নেয়া হবে না।

শনিবার ভোলা সদর, দৌলতখান ও বোরহানউদ্দিন হাসপাতাল চত্বরে কোাভিড-১৯ শনাক্ত পরীক্ষার জন্য নমুনা সংগ্রহে ৩টি সেফটি বুথ উদ্বোধনকালে অনলাইন ভার্চুয়াল সিস্টেমে তিনি এসব কথা বলেন।

ওই বুথ তিনটি তোফায়েল আহমেদের ব্যক্তিগত অর্থায়নে করা হয়। একই সঙ্গে এই বুথে যারা কাজ করবেন তাদের নিরাপত্তার জন্য সব সামগ্রী দেয়ারও ব্যবস্থা করা হয়। সবাইকে করোনামুক্ত রাখতে বেশি বেশি পরীক্ষা করা ও স্বাস্থ্যবিধি মেনে চলারও আহ্বান জানান আওয়ামী লীগের এই প্রবীণ নেতা।

উদ্বোধনকালে ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সম্পাদক আবদুল মমিন টুলু, সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালি, ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সিরাজুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক মো. নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগ যুগ্ম-সম্পাদক জহুরুল ইসলাম নকিব, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ চিকিৎসক এবং র‌্যাব টেকনোলজিস্টসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

তোফায়েল আহমেদের পক্ষ থেকে তিন দফায় ৩৫ হাজার মানুষকে খাদ্য সহায়তা ও ঈদ সামগ্রী দেয়া হয়। একই সঙ্গে প্রধানমন্ত্রীর ত্রাণও ঘরে ঘরে পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হয় বলেও জানান তোফায়েল আহমেদ।

এ সময় তোফায়েল আহমেদ ভোলায় বর্তমান করোনা পরিস্থিতির বিষয় উল্লেখ করে বলেন, ভোলা থেকে নমুনা সংগ্রহ করে বরিশাল বা ঢাকা যেতে হয়। দুর্যোগ আবহাওয়ার সময় ওই নমুনা নিয়ে নদী পাড়ি দেয়া সম্ভব হয় না। তাই এখানে জরুরিভাবে একটি পিসিআর ল্যাব স্থাপনের প্রস্তবনা রয়েছে। যার কাজ শিগগিরই শুরু হবে। ওই ল্যাব স্থাপিত হলে এখানে নমুনা সংগ্রহ করে সঙ্গে সঙ্গে পরীক্ষাও করা যাবে।

এমআর/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com