বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন
শিরোনাম ::
বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজী আর নেই সংস্কারে সরকারকে সহযোগিতা করা হবে যেন ১৮ মাসের মধ্যে নির্বাচন হতে পারে: সেনাপ্রধান দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের সাথে বিএনপির বৈঠক টাকা ছাপালে সাময়িক স্বস্তি মিলবে, সমস্যার সমাধান হবে না: গভর্নর নতুন নারী প্রধানমন্ত্রী পেল শ্রীলঙ্কা চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান চলাকালে সন্ত্রাসী হামলায় সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন নিহত মানিকগঞ্জে প্রতিবন্ধিতা বিষয়ক সভা নকলার নবাগত ওসিকে জামায়াতের ফুলেল শুভেচ্ছা পিরোজপুর জেলা বিএনপির সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলু’র বিরুদ্ধে নানা ধরনের অপ্রপ্রচারের অভিযোগ শ্রীমঙ্গলে মিটার টেম্পারিং করে গ্যাস চুরির দায়ে মেরিগোল্ড সিএনজি পাম্প থেকে সংযোগ বিচ্ছিন্ন

ইটভাটাকর্মীর ছেলে আরিফ গ্রিসে শ্রেষ্ঠ অভিনেতা!

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
ভারতের পশ্চিমবঙ্গের শিশু অভিনেতা আরিফ শেখ

আরিফ শেখের বাবা কাজ করেন ইটভাটায়। মা গৃহিণী। ভারতের পশ্চিমবঙ্গের ছেলেটিই পেল গ্রিসের শ্রেষ্ঠ অভিনেতার খেতাব। দোস্তজী চলচ্চিত্রে অভিনয়ের সুবাদে গ্রিসে অনুষ্ঠিত ২৪তম অলিম্পিয়া চলচ্চিত্র উৎসবে বেস্ট চাইল্ড পারফরম্যান্স বিভাগে সেরা অভিনেতার পুরস্কার জিতেছে আরিফ। সিনেমাটি পরিচালনা করেছেন প্রসূন চট্টোপাধ্যায়। ‘দোস্তজী’ ফিল্মে আরিফ অভিনীত চরিত্রটির নাম সফিকুল। ১৯৯৩ সালের মুম্বাই হামলার প্রেক্ষাপটে মুর্শিদাবাদের ডোমকল গ্রামের দুটি ছেলের নিষ্পাপ বন্ধুত্ব নিয়েই তৈরি হয়েছে এ সিনেমা। এতে রয়েছে বাবরি মসজিদ ধ্বংসের ঘটনার ছায়াও।
পরিচালক সূত্রে জানা যায়, সফিকুলের চরিত্রে তারা গতানুগতিক শিশুশিল্পীদের তুলনায় একটু আলাদা মুখ খুঁজছিলেন। প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে গিয়ে খোঁজ করেছেন। অনেক খুঁজে কাঙ্ক্ষিত মুখ না পেয়ে প্রসূন সেদিন কলকাতায় ফিরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। হঠাৎ নয় বছরের একটি ছোট্ট ছেলে রেগেমেগে তার ঘরে এসে ঢুকল। ঘরে ঢুকেই অকুতোভয় ছেলেটির প্রশ্ন, এখানে কি ছবি হচ্ছে? ছবি হচ্ছে শুনে ছেলেটি পরিচালককে ডেকে দিতে বলল। প্রসূন জানালেন, তিনিই পরিচালক। ছেলেটি জানাল প্রসূনকে দেখে তার পরিচালক বলে মনে হচ্ছে না। অন্যদিকে প্রসূন ছেলেটিকে দেখেই ভাবতে শুরু করলেন, তার সফিকুল পেয়ে গেছেন। শুরু হলো শুটিং। ধুলোমাখা পথ পেরিয়ে শুরু হলো আরিফের পথচলা। প্রসূন চট্টোপাধ্যায় বলেছেন, সেরা অভিনেতার তকমা সবে তো শুরু, এখনো তার অনেক পথ বাকি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com