শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন
শিরোনাম ::
বগুড়া শেরপুরে আগুনে পুড়লো পঁচিশ বিঘা জমির ভুট্টা ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন বীর মুক্তিযোদ্ধার নির্মাণাধীন দোকানে সন্ত্রাসী হামলা বাগেরহাট নানান আয়োজনে মে দিবস পালিত ভালুকা বিশেষায়িত পেঁয়াজ প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ কেন্দ্র উদ্বোধন বরিশালে জাতীয়তাবাদী শ্রমিকদলের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন কুড়িগ্রামের উলিপুরে ভুট্টা মাড়াইয়ে ব্যস্ত কৃষকেরা, দ্বিগুণ লাভের আশা নগরকান্দায় অগ্নিকান্ডে চারটি দোকান ঘর ভস্মীভূত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি হবে না-কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার গলাচিপায় পুষ্টি সমন্বয় কমিটির সভা ও জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস পালিত

আম্ফানের ক্ষতি মোকাবিলায় সব ব্যবস্থা নিচ্ছে সরকার : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় বুধবার, ২০ মে, ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনাভাইরাস দুর্যোগ কাটিয়ে ওঠার জন্য আমরা যখন ব্যাপকভাবে কাজ করে যাচ্ছি, তখন এই দুর্যোগটা (আম্ফান)। এটা প্রাকৃতিক দুর্যোগ, এতে কারো হাত নেই। এটা আমরা ঠেকাতে পারব না কিন্তু মানুষের জানমাল যতটুকু রক্ষা করার বিশেষ ব্যবস্থা আমরা নিতে পারি এবং সেটা আমরা নিয়ে যাচ্ছি।

বুধবার (২০ মে) গণভবনে থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কাউন্সিলের সভায় যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের যে জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কাউন্সিল এবং প্রত্যেক এলাকাভিত্তিক কমিটিগুলো আছে তারা এ ব্যাপারে যথেষ্ট সচেতন। পূর্বাভাস পাওয়ার সাথে সাথে সবাইকে যেমন সজাগ করে দেওয়া আর ব্যাপকভাবে সাইক্লোন শেল্টার তৈরি করা আছে। সেগুলো আমরা যেমন বিভিন্ন অফিসিয়াল কাজে ব্যবহার করি কিন্তু সেই সঙ্গে আবার দুর্যোগ যখন আসে তখন আবার শেল্টারের ব্যবস্থা করি।

এছাড়াও করোনাভাইরাস সংকটে দলের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগ, কৃষক লীগের ধান কাটার ভূমিকার কথা উল্লেখ করে ধন্যবাদ দেন এবং ১৯৯১ সালের ঘূর্ণিঝড়ের বিভিন্ন দিক উল্লেখ করে জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কাউন্সিল সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

এমআর/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com