রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন
শিরোনাম ::
বিজয় ছিনিয়ে নিতে ষড়যন্ত্র চলছে: নজরুল ইসলাম খান পতিত আ’লীগ সরকারের কবল থেকে ভিক্ষুকরাও রেহাই পায় নাই : ডা. শফিকুর রহমান জাতির মুক্তির জন্য ঐক্যবদ্ধ থাকার বিকল্প নেই : তারেক রহমান ব্যবসায়ী ওয়াদুদ হত্যা: সাবেক ডিসি মশিউর সাত দিনের রিমান্ডে ভারতে ‘অবৈধ’ শেখ হাসিনা, এখন কী পদক্ষেপ নেবে ভারত দেশবাসী তারেক রহমানের নেতৃত্বে নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছে ফোন নম্বর মুখস্থ থাকাই কাল হলো তোফাজ্জলের? আরও কিছু সংস্কার কমিশন করার পরিকল্পনা আছে : নাহিদ মুসল্লিদের প্রতিরোধের মুখে স্বৈরাচারী হাসিনার নিযুক্ত খতিব রুহুল আমিনের পলায়ন আইন নিজের হাতে তুলে নেয়া দেশের জন্য অশনিসংকেত: অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ নীরবে অশ্রুপাত করছে: রুহুল কবির রিজভী

ইকবাল হোসেন:
  • আপডেট সময় শনিবার, ৫ মার্চ, ২০২২

দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে নি¤œ ও মধ্যবিত্ত শ্রেণি নীরবে অশ্রুপাত করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল শনিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।
তিনি বলেন, করোনার অভিঘাতে বিপর্যস্ত মানুষ জীবনযুদ্ধে পরাজিত সৈনিকের মতো ধুঁকছে। অল্প দামে পণ্য বিক্রির সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ট্রাকের পাশে লাইনে বুভুক্ষ মানুষের মিছিল চলছে। মধ্যবিত্তরা টিসিবির ট্রাকের পেছনে ছুটছে আর নি¤œবিত্ত, গরিব, অতি গরিব, দারিদ্র্য সীমার নিচের লোকজন অর্ধাহারে-অনাহারে কঙ্কালসার হচ্ছে। বর্তমান সরকারের ১৩ বছরে দেশের মানুষের ক্রয়ক্ষমতা প্রায় তিনগুণ বেড়েছে- তথ্যমন্ত্রীর এই বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, ক্রয় ক্ষমতা বেড়েছে শুধুমাত্র আওয়ামী লোকদের, এ কথাটি তথ্যমন্ত্রী এড়িয়ে গেছেন। লুটেরাদের খনিতে বসে নি¤œ ও মধ্যবিত্তের মুখ ঢেকে টিসিবির গাড়ির পেছনে ছোটার দৃশ্য তিনি দেখতে পান না, ক্ষুধার্ত মানুষের বোবাকান্নাও শুনতে পান না।
তিনি বলেন, মন্ত্রীদের কথাবার্তায় প্রমাণিত হয়, সরকার নিজেই দুর্নীতিবাজদের একটা সিন্ডিকেট। সেই কারণেই তারা পরিশীলিত রাষ্ট্রনেতাদের মতো কথা বলেন না। হরিলুটের সরকার জনগণের ‘কালেক্টটিভ ফিউচার’ বরবাদ করছে। দুর্নীতির বৃদ্ধি বিকাশের আদর্শস্থল হচ্ছে আওয়ামী লীগ। দেশ যেন এখন মগের মুল্লুক মন্তব্য করে রুহুল কবির রিজভী বলেন, কোথাও কোনো জবাবদিহিতা নেই। দুর্নীতি, লুটপাট, অনাচার ও অবিচার চলছে বল্গাহীন। দ্রব্যমূল্যের বাজারে আগুন লাগার ফলে জনগণের যখন নাভিশ্বাস অবস্থা, তখন মড়ার উপর খাঁড়ার ঘায়ের মতো অসহ্য অস্বাভাবিকভাবে বেড়েছে জ্বালানি তেল ও এলপিজি গ্যাসের দাম। বাড়ানো হয়েছে গণপরিবহনের ভাড়া।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com