শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন
শিরোনাম ::
বিশ্বমানের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি রাসূল (সা.)-এর সীরাত থেকে শিক্ষা নিয়ে দৃঢ় শপথবদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে—ড. রেজাউল করিম চৌদ্দগ্রামে বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী রাজনীতিবিদেরা অর্থনীতিবিদদের হুকুমের আজ্ঞাবহ হিসেবে দেখতে চান: ফরাসউদ্দিন নতজানু বলেই জনগণের স্বার্থে যে স্ট্যান্ড নেয়া দরকার সেটিতে ব্যর্থ হয়েছে সরকার মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক হামাসের অভিযানে ১২ ইসরাইলি সেনা নিহত আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় গাজানীতির প্রতিবাদে বাইডেন প্রশাসনের ইহুদি কর্মকর্তার লিলির পদত্যাগ

১৭ মাস পর মুক্তি পেলেন সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ২৩ মার্চ, ২০২২

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দীর্ঘ ১৭ মাস কারাভোগের পর মুক্তি পেয়েছেন শীর্ষ সাংবাদিক নেতা বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি এবং দৈনিক সংগ্রামের চীফ রিপোর্টার বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন গাজী। গত মঙ্গলবার বিকেল চারটার দিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ থেকে তিনি মুক্তি পান। এরআগে তিনি উচ্চ আদালত থেকে জামিন পান। কারাগার থেকে মুক্তি পেয়ে বের হয়ে আসার পর জেল গেটে তাকে স্বাগত জানান সাংবাদিক নেতৃবৃন্দ, আত্মীয়-স্বজন এবং সহকমীরা। মুক্তি লাভের পর তিনি আল্লাহর শুকরিয়া আদায় করেন। এছাড়া তার মুক্তি চেয়ে যারা আন্দোলন, বিক্ষোভ, ও সভা-সমাবেশ করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।
জেল গেটে তাকে স্বাগত জানান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম, সহসভাপতি শাহীন হাসনাত, ডিইউজে দৈনিক সংগ্রামের ডেপুটি ইনচার্জ ও সিনিয়র রিপোর্টার সামছুল আরেফীন প্রমুখ। সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীকে ২০২০ সালের ২১ অক্টোবর তার কর্মস্থল দৈনিক সংগ্রাম থেকে গ্রেফতার করে রাজধানীর হাতিরঝিল থানা পুলিশ। এরপর থেকেই কারাগারে ছিলেন তিনি। তাকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ১ এ রাখা হয়। ২০১৯ সালের ১৪ ডিসেম্বর ৩৬ নম্বর ওয়ার্ড মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল হোসেন রাজধানীর হাতিরঝিল থানায় একটি এফআইআর করেন। সেখানে দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ, চীফ রিপোর্টার রুহুল আমিন গাজী ও বার্তা সম্পাদক সাদাত হোসাইনকে আসামী করা হয়। কারাগারে তিনি দীর্ঘ দিন ধরে নানা অসুস্থায় ভুগ ছিলেন। আগে থেকেই জটিল রোগে আক্রান্ত রুহুল আমিন গাজী কারাগারে থাকাকালে নিয়মিত চিকিৎসা নেয়ার সুযোগ থেকে বঞ্চিত ছিলেন। এরআগে সাংবাদিকদের অবিসংবাদিত এই নেতার মুক্তি চেয়ে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)সহ বিভিন্ন সাংবাদিক সংগঠন সভা-সমাবেশ, বিক্ষোভ ও মানবন্ধন করেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com