শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:০৬ অপরাহ্ন

সাকিব-তামিমদের জন্য ৩ কোটি টাকা পুরস্কার ঘোষণা পাপনের

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২

দক্ষিণ আফ্রিকার মাটিতে ইতিহাস গড়ে ওয়ানডে সিরিজ জয়। সেঞ্চুরিয়নে তৃতীয় ও শেষ ওয়ানডেতে প্রোটিয়াদের ৯ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে তামিম ইকবালের দল। বাংলাদেশের ওয়ানডে ইতিহাসের অন্যতম সেরা অর্জন নিঃসন্দেহে। দলের এই অর্জনে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহাখুশি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও। তিনি পুরো দলের সঙ্গে মোবাইলে কথা বলেছেন, সঙ্গে সঙ্গে বিসিবির পক্ষ থেকে ৩ কোটি টাকা পুরস্কারও ঘোষণা করেছেন। দক্ষিণ আফ্রিকায় দলের সঙ্গে অবস্থান করা বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমের সঙ্গে আলাপে জানিয়েছেন এই খবর। জালাল ইউনুস বলেন, ‘আমার স্পিকার (মোবাইলের) অন করে দিয়েছিলাম। মাননীয় সভাপতি (নাজমুল হাসান) সাহেব পুরো দলের সাথে কথা বলেছেন। সবাই খুশি। মাননীয় প্রধানমন্ত্রীও খেলা দেখেছেন। উনিও সবাইকে অভিনন্দন জানিয়েছেন। সবাই আনন্দিত, এটা অবিশ্বাস্য জয়। দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জিতলাম, এতে সবাই আনন্দিত, বলার অপেক্ষা রাখে না।’সঙ্গে যোগ করেন জালাল ইউনুস, ‘একটা ঘোষণা ছিল এখানে। খেলোয়াড়রা তাৎক্ষণিক একটি ঘোষণা শুনতে চেয়েছিল। মাননীয় সভাপতি ৩ কোটি টাকা বোনাস ঘোষণা করেছেন খেলোয়াড়দের জন্য।’
দেশে ফিরছেন সাকিব আল হাসান: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ করে দেশের বিমান ধরছেন বাংলাদেশ দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করেছে দলীয় সূত্র। পরিবারের একাধিক সদস্য অসুস্থ থাকায় প্রোটিয়া সিরিজের মাঝপথে দেশে ফিরতে হচ্ছে তাকে। এর আগে প্রোটিয়াদের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডের পর জানা যায়, সাকিবের মা, সন্তানসহ পরিবারের একাধিক সদস্য অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। এমন সময় সাকিব দলের সঙ্গ ত্যাগ না করে ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ খেলবে বলে সম্মতি দিয়েছিলেন।
এছাড়া বুধবারের ঐতিহাসিক সিরিজ জয়ে সাকিবের বড় অবদানও ছিলো। দেশের দায়িত্ব পালনের পর এবার তিনি ফিরছেন দেশে। তবে সাকিবের পারিবারিক অবস্থা বিবেচনা করে বোর্ড আরও আগেই তাকে ছুটি দিয়েছিলো। তৃতীয় ও শেষ ওয়ানডের পর গত বুধবার সেঞ্চুরিয়নের স্থানীয় সময় ৯টা ৪০ মিনিটে সাকিব বাংলাদেশের উদ্দেশে রওয়ানা হওয়ার কথা।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com