মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন

রেকর্ডগড়া জয়ে সিরিজে সমতা আনল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক :
  • আপডেট সময় শুক্রবার, ১ এপ্রিল, ২০২২

জিততে হলে করতে হবে ৩৪৯ রান। দুরহ টার্গেটে পাকিস্তানের পথচলা রোমাঞ্চে ভরপুর। বাবর আজমের সেঞ্চুরির পর শতক ছুলেন ইমাম উল হকও। শেষের দিকে চমক দেখালেন খুশদিল শাহ। সব মিলিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত এক পাকিস্তানকেই দেখা গেল। রেকর্ড গড়া জয়ে সিরিজে সমতা আনলো বাবর শিবির। বৃহস্পতিবার লাহোরে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়েছে পাকিস্তান। আগে ব্যাট করতে নেমে ম্যাকডরমটের সেঞ্চুরিতে ৮ উইকেটে ৩৪৮ রান করে অস্ট্রেলিয়া। জবাবে এমন চ্যালেঞ্জিং টার্গেট পাকিস্তান স্পর্শ করে ৬ বল হাতে রেখে, মাত্র ৪ উইকেট হারিয়ে। প্রথম ওয়ানডে ম্যাচে জিতেছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে ১-১ ব্যবধানে সমতা আনল পাকিস্তান। আগামী শনিবার একই মাঠে সিরিজের ফয়সালা হবে শেষ ম্যাচে।
ওয়ানডেতে নিজেদের সর্বোচ্চ রান তাড়া করে জয়ের নতুন রেকর্ড গড়ল পাকিস্তান। ২০১৪ এশিয়া কাপে মিরপুরে বাংলাদেশের বিপক্ষে ৩২৭ রানের লক্ষ্য তাড়ায় জয় ছিল তাদের আগের রেকর্ড।
আর অস্ট্রেলিয়ার বিপক্ষে এই প্রথম তারা তিনশর বেশি রান তাড়া করে জিতল। ১৯৮৭ সালে পার্থে ইমরান খানের পাকিস্তান সর্বোচ্চ ২৭৪ রানের লক্ষ্য তাড়ায় জিতেছিল অ্যালান বোর্ডারের দলের বিপক্ষে। অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা ১০ ওয়ানডে হারের বৃত্তও ভাঙল পাকিস্তান। এই সংস্করণে পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার জয়রথ যেমন থামল, তেমনি বিফলে গেল বেন ম্যাকডারমটের প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি। দলকে বড় পুঁজি এনে দিতে ১০৮ বলে ১০ চার ও ৪ ছক্কায় ১০৪ রানের ইনিংস খেলেন ম্যাকডারমট। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড এবার অল্পের জন্য পাননি তিন অঙ্কের দেখা। ৭০ বলে ৮৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। ম্যাচের পরের ভাগে সব আলো কেড়ে নিলেন ইমাম ও বাবর। ৮৩ বলে ১১ চার ও এক ছক্কায় ১১৪ রানের ইনিংস খেলে ম্যাচের সেরা পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ৯৭ বলে ৬ চার ও ৩ ছক্কায় ১০৬ রান করেন ইমাম।
ওপেনার ফখর জামানের ব্যাটে আসে ৬৭ রান। শেষের দিকে ১৭ বলে ২৭ রান করেন খুশদিল। রিজওয়ান ২৩ ও ইফতিখার ১১ রানে থাকেন অপরাজিত।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com