শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন
শিরোনাম ::
সদর থানা দক্ষিণ কেওয়ার রাস্তা ভেঙ্গে পড়ায় এলজিইডি তাৎক্ষণিক ব্যবস্থা চকরিয়ায় মানববন্ধনেও থামছেনা বালু লুট পাটগ্রামে যুগের আলো পত্রিকার ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও মতবিনিময় সভা নগরকান্দায় বিশ্ব শিক্ষক দিবস পালিত বিভিন্ন ক্যটাগরীতে গুণী শিক্ষক মনোনীত সংসারের পাশাপাশি দিনাজপুর জেলা বিএনপির রাজনীতিতে অগ্রণী ভূমিকা পালন করছেন হাসি আকতার হিরা ভাঙ্গুড়ায় বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা বড়লেখায় শ্রমিক কল্যাণ ফেডারেশন উদ্যোগে সিরাতুন্নবী সা. মাহফিল বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের পূজা মন্ডপে সন্ত্রাসী হামলার আশংকা করছেন জয়নুল আবেদীন ফারুক কেশবপুরে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা খালেদা জিয়ার রোগ মুক্তি ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের স্মরণে বিএনপি’র দোয়া ও আলোচনা সভা

জাবির নতুন ভিসি অধ্যাপক নূরুল আলম

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ১৭ এপ্রিল, ২০২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ভিসির দায়িত্ব পেয়েছেন রুটিন দায়িত্বে থাকা প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম। নতুন ভিসি নিয়োগ না হওয়া পর্যন্ত তিনি এই পদে থাকবেন। গতকাল রবিবার (১৭ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপ-সচিব মো. মাসুম আহমেদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়। প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বিশ্ববিদ্যালয় আইনের ১৯৭৩ এর (২) ধারা অনুসারে প্রো-ভিসি এবং পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. নূরুল আলমকে ভিসি পদে দায়িত্ব দেওয়া হয়েছে।
এতে আরও বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনও সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। দায়িত্ব পালনকালে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন, বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। বিষয়টি মোবাইলফোনে বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন অধ্যাপক নূরুল আলম। তিনি বলেন, প্রজ্ঞাপনটি ই-মেইলের মাধ্যমে পেয়েছি।
প্রজ্ঞাপনের শর্তানুযায়ী সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থানের জন্য ভিসির বাসভবনে কবে উঠছেন জানতে চাইলে তিনি বলেন, ভিসির বাসভবন মেরামত করার পর। আর ফারজানা ম্যাম এই মাসে বাসা ছাড়বেন। তার পরই বাসভবন মেরামত করে উঠবো। তবে সাবেক ভিসি বাসভবন না ছাড়া পর্যন্ত কোথায় অবস্থান করবেন, জানতে চাইলে নূরুল আলম বলেন, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভিসির অফিসেই থাকবো।
উল্লেখ্য, পরপর দুইবার দায়িত্ব পালনের পর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের মেয়াদ শেষ হয় গত ২ মার্চ। দায়িত্ব শেষ হওয়ার দেড় মাস পার হলেও তিনি ভিসির বাসভবন ছাড়েননি। এর আগে, ১ মার্চ শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার এক অফিস আদেশে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নূরুল আলমকে উপাচার্যের রুটিন দায়িত্ব দেওয়া হয়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com