বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০২:১৫ অপরাহ্ন
শিরোনাম ::
কিশোরগঞ্জে ভাসমান সবজি চাষে লাভবান হচ্ছেন কৃষকরা চৌদ্দগ্রামে আদালতের নির্দেশ অমান্য করে জোরপূর্বক সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ কালিয়ায় কন্যা শিশু দিবস পালিত ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে সহকারী শিক্ষকদের মানববন্ধন তারাকান্দায় ১০ গ্রেডে উন্নীতের দাবিতে শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি কালীগঞ্জে বিদ্যালয়ে পাঠদান বন্ধ রেখে শিক্ষকদের মানববন্ধন : মিশ্র প্রতিক্রিয়া ডিমলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মিলন সম্পাদক পাভেল কালের বিবর্তনে বিলুপ্তির পথে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী কাচারি ঘর মানিকগঞ্জে সাড়ে ৪লাখ ছাগলের বিনামূল্যে টিকাদান কর্মসূচী শুরু আন্দোলনে নিহত নয়নকে বীরের মর্যাদা দেয়া হবে-দুলু

সরকার পতনের আন্দোলনে বিএনপিকে নেতৃত্ব দিতে হবে: নোমান

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৫ জুন, ২০২২

সরকার পতনের আন্দোলনে বিএনপিকে নেতৃত্ব দিতে হবে বলে মন্তব্য করেছেন দলটির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। তিনি বলেছেন, বিরোধী ও বৃহত্তর রাজনৈতিক দল হিসেবে বিএনপি গণতান্ত্রিক আন্দোলনের প্রধান অংশীদার। বিরোধী দলের যে রাজনীতি এই রাজনীতিটা ধারণ করে আমরা এগিয়ে যাচ্ছি। সরকার পতনের আন্দোলন একটু ভিন্ন। বিরোধী দলের যে আন্দোলন সরকার পতনের আন্দোলনের দিকে এগিয়ে যাচ্ছে। এটা জনগণের মধ্যে চলে গেছে। এখানে বিএনপি কী ভূমিকা নেবে জানি না। তবে বিএনপি সরকার পতনের আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত। তাই বিএনপিকে নেতৃত্ব দিতেই হবে।
গতকাল রোববার (৫ জুন) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে জিয়াউর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ (জিসপ) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
নোমান বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে আমরা অনেক সফল। একদিনে কোনো ফলই রাজনীতিতে আসে না। এটা পর্যায়ক্রমে সামনের দিকে এগোতে থাকে। পৃথিবীর কোনো দেশে ফ্যাসিস্ট সরকার গণআন্দোলনের মুখে টিকে থাকতে পারেনি। শুধু সময়ের প্রয়োজন হয়। এই সরকারও টিকতে পারবে না। এই সরকার পতনের আন্দোলনে মানুষ আত্মিকভাবে ঐক্যবদ্ধ।
তিনি বলেন, রাজনীতিকে বুকে ধারণ করে সাংগঠনিক শক্তি দিয়ে সেই আন্দোলনে এগিয়ে যেতে হবে। এতে আমরা অবশ্যই সফল হবো। প্রধান নির্বাচন কমিশনারের কথা তুলে ধরে বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, সিইসি বলেছেন নির্বাচন আর রাতে হবে না, দিনেই নির্বাচন হবে। রাত্রে যে নির্বাচন হয়েছে সেটা সিইসি বলেই দিলো। সেই নির্বাচনকে ভিত্তি করেই আজ সরকার অবৈধভাবে দেশ পরিচালনা করছে। এই সরকার সাংবিধানিক সরকার নয়। আমরা চাই রাত্রে নির্বাচন নয় দিনের নির্বাচন হবে। সেই নির্বাচন অবশ্যই সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ হতে হবে।
বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কথা তুলে ধরে তিনি আরও বলেন, একটা গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা, অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করার জন্য জিয়াউর রহমান জনতাকে ঐক্যবদ্ধ করেছিলেন। গ্রামে একটি থানাতে যে মুক্তিযোদ্ধা ছিল একটা শহরে তত মুক্তিযোদ্ধা ছিল না। অথচ স্বাধীনতার পরে তাদের ভাগ্য আর ফিরলো না। তাদের অর্থনৈতিক উন্নয়নের জন্য সরকারের পরিকল্পনার মধ্যে ছিল না। জিয়াউর রহমান তাদের ভাগ্য পরিবর্তনের জন্যই পরিকল্পনা নিয়েছিলেন। এম গিয়াস উদ্দিন খোকনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, সাংবাদিক নেতা আব্দুল কাদের গণি চৌধুরীসহ জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের (জিসপ) নেতারা।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com