মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:২৬ পূর্বাহ্ন
শিরোনাম ::
দৃষ্টিনন্দন নতুন সড়কে বদলে যাবে ফরিদগঞ্জ চান্দ্রা-সেকদি-টুবগি এলাকার সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে দক্ষ জনশক্তি গঠনের আলোকে সেলাই প্রশিক্ষণ উদ্বোধন নগরকান্দা ও সালথায় দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচন আজ রাউজানে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নের লক্ষ্যে অবহিতকরণ সভা রাঙ্গামাটিতে ইউপিডিএফ’র ডাকা আধাবেলা অবরোধ পালিত শেরপুরে কলেজ শিক্ষার্থীদের অভিভাবক সমাবেশ ও আলোচনা সভা সোনাগাজীতে স্কুল ভবন নির্মাণে বাধার অভিযোগে মানববন্ধন চট্টগ্রামে চুয়েটের সাথে তিনটি সংস্থার সমঝোতা স্মারক স্বাক্ষর ভোটার উপস্থিতি নিয়ে কমিশন ভাবছে না: ইসি আলমগীর বাণিজ্য প্রতিমন্ত্রীকে কঠোরভাবে বাজার তদারকির নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

ইংল্যান্ডে চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতায় টপ ফাইভে ‘ছিটমহল’

বিনোদন ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ২৪ জুলাই, ২০২২

চলচ্চিত্র পরিচালক এইচ আর হাবিবের ছবি ‘ছিটমহল’। ছবিটি ইংল্যান্ডের লিফটপ গ্লোবাল নেটওয়ার্ক আন্তর্জাতিক ফিল্ম ফ্যাস্টিভ্যালে টপ ফাইভে স্থান করে নিয়েছে। জানা গেছে ছবিগুলোর উপড় ভোটিং শুরু হয় ৪ জুলাই থেকে। আগামী ২৭ জুলাই শেষ হবে চূড়ান্ত নির্বাচন। এরই মধ্যে ছিটমহল প্রতিযোগিতার দুইটি ধাপ অতিক্রম করে ৩য় ধাপে রয়েছে। ‘ছিটমহল’র স্থান টপ ফাইভে রয়েছে বলে জানা গেছে।
ছিটমহলের সাথে প্রতিযোগিতায় অংশ নেওয়া বিশ্বের অনেক প্রথিতযশা পরিচালকদেরও ছবি রয়েছে। ভারত-বাংলাদেশের মধ্যে অমীমাংসিত ভূমি নিয়ে ৬৮ বছরের এক ব না ও বেদনার ইতিহাসের নাম ছিটমহল। সম্প্রতি যার সুরাহা হয়েছে দুই দেশের ইচ্ছায়। এই ঘটনা নিয়ে বিশ্বের একমাত্র ফিচার ফিল্ম ‘ছিটমহল’। নির্মাতা এইচ আর হাবিবের সাথে কথা হলে তিনি জানান, ‘প্রায় একমাসে ধরেই চলবে উৎসবটি। ছবি আন্তর্জাতিক ফিল্ম ফ্যাষ্টিভ্যালের চূড়ান্ত পর্বে লড়েছে ভাল লাগছে। ছিটমহল আমারও অনেক ত্যাগ তিতীক্ষার ছবি। অনেক অনটন যুক্ত হয়েছিল ছবিটি রিলিজ করতে। বিশ্বে মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসবে এই পর্যায়ে দেশের মুখ উজ্জ্বল করছে। যা অনেক আনন্দের বিষয়। পেছনের সব কষ্ট ছিটমহল বাসীর মত আমিও ভুলে গেছি।’ ছিটমহলে অভিনয় করেছেন পিয়া জান্নাতুল, আরমান পারভেজ মুরাদ,মৌসুমী হামিদ,ডন হক, আনোয়ারুল আলম সজল, এবিএম সহেল রশিদ, শিমুল খান,উজ্জ্বল কবির হিমু,অঞ্জলি সাথী প্রমূখ। এদিকে এইচ আর হাবিব জানান, তার সায়েন্স ফিকশন ছবি ‘জলকিরণ’ আসছে এই বছরেই।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com