বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৮:০৯ অপরাহ্ন

ভোলায় পুলিশ-বিএনপি সংঘর্ষ-গুলি, নিহত ১

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৩১ জুলাই, ২০২২

দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে ভোলা জেলা বিএনপির বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও গুলির ঘটনা ঘটেছে। এসময় গুলিবিদ্ধ হয়ে সদর উপজেলার দক্ষিণ দিঘলদী ইউনিয়নের কোড়ালিয়া গ্রামের আব্দুর রহিম নামে এক বিএনপি কর্মী নিহত হয়েছেন। এ ঘটনায় ছাত্রদল সভাপতি নুরে আলমসহ ২০ জন আহত হয়েছেন। গুরুতর আহত নুরে আলমসহ ৫ জনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল সেবাচিমে পাঠানো হয়েছে। গতকাল রোববার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে। এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি।
প্রত্যক্ষদর্শীরা জানান, কেন্দ্রঘোষিত কর্মসূচির পালনের জন্য জেলা বিএনপি বিক্ষোভ মিছিল করতে সকাল থেকে বিএনপির জেলা কার্যালয়ে নেতাকর্মীরা সমবেত হতে থাকে। ১১টার দিকে জেলা কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হলে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের হাতাহাতি হয়। বিএনপি নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য রাবার বুলেট ছুড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে নেতাকর্মীরা আহত হলে তাদের ভোলা সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় আব্দুর রহিম মারা যান। সদর রোডে থমথমে পরিস্থিতি বিরাজ করলেও পুরো শহর পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।
প্রসঙ্গত, সারা দেশে লোডশেডিং ও জ্বালানিখাতে অব্যবস্থাপনার প্রতিবাদে ভোলায় বিক্ষোভ মিছিলে বিএনপি-পুলিশের সংঘর্ষ হয়েছে। এ সময় গুলিবিদ্ধ হয়ে আবদুর রহিম নামে এক যুবদল নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় ৬ পুলিশসহ অন্তত অর্ধশতাধিক আহত হয়েছেন। গতকাল রোববার দুপুরে উপজেলার শহরের মহাজনপট্টি এলাকার এ ঘটনা ঘটে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com