বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৩:০৪ অপরাহ্ন




বিনিয়োগের পরিবেশকে আকর্ষণীয় করতে হবে : প্রধানমন্ত্রী

খবরপত্র প্রতিবেদক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০




দেশের জনসংখ্যা ও ভূমিকে কাজে লাগিয়ে বিনিয়োগ বাড়াতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, করোনাভাইরাসের চলমান সংকটের মধ্যেই দেশের অর্থনীতি এগিয়ে নিতে হবে, সেদিকে লক্ষ্য রেখে আমাদের বিনিয়োগের পরিবেশকে আকর্ষণীয় করতে হবে।

বৃহস্পতিবার (০৬ আগস্ট) ভিডিও কনফারেন্সে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) গভর্নিং বোর্ডের সভায় তিনি এসব কথা বলেন। তিনি তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংযুক্ত হয়ে এ নির্দেশনা দেন।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংকটে ব্যবসা-বাণিজ্যের বৈরিতার বিভিন্ন দিক তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, করোনার কারণে সবকিছুই সমস্যা হচ্ছে। কিন্তু এই সমস্যার মধ্য দিয়ে কিভাবে আমাদের দেশের অর্থনীতি এগিয়ে নিয়ে যাব, সেদিকে লক্ষ্য রাখতে হবে এবং আমাদের বিনিয়োগ পরিবেশটাকে আকর্ষণীয় করতে হবে।

তিনি বলেন, করোনাভাইরাসের একটা ধাক্কা আমাদের এসেছে, এটা ঠিক। কিন্তু এখন আবার একটা সুযোগও সৃষ্টি হয়েছে। আমাদেরকে আরও বেশি বিনিয়োগ বাড়াতে হবে, সেটার সুযোগ আছে। অনেক দেশে এখন শিল্প কারখানা বন্ধ। আমাদের জনসংখ্যা আছে, জমি তৈরি আছে, অন্যান্য সুযোগ সুবিধা আছে। এই সুযোগটায় আমরা কিন্তু ইনভেস্টমেন্ট আরও বেশি আকর্ষণীয় করতে পারি এবং আনতে পারি; আমাদের সেই সুযোগটা রয়েছে।

এমআইপি/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com