বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম ::
তীব্র গরমে কালীগঞ্জে বেঁকে গেছে রেললাইন, ট্রেন চলাচল স্বাভাবিক মেলান্দহ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাজী দিদার পাশা জনপ্রিয়তায় এগিয়ে শ্রীপুর পৌরসভার উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে কর্মশালা রায়পুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা আলী আহমেদের কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সভা অব্যাহত পলাশবাড়ীতে প্রচন্ড গরমে ঢোল ভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে তরমুজ বিতরণ জুড়ীতে টিলাবাড়ি ক্রয় করে প্রতারিত হওয়ার অভিযোগ আনারসের পাতার আঁশ থেকে সিল্ক কাপড় তৈরির শিল্পকে সর্বাত্মক সহযোগিতা করা হবে-সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি রাউজানে পথচারীদের মাঝে যুবলীগের ফলমূল ও ছাতা বিতরণ

দেশে বিপর্যয় ডেকে আনবে – বদিউল আলম মজুমদার

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০

সুশাসনের জন্য নাগরিক (সুজন)-এর সভাপতি বদিউল আলম মজুমদার বলেছেন- করোনার মধ্যে গণপরিবহন আগের মতো চলাচলের সিদ্ধান্ত ভয়ানক পরিস্থিতি ধারণ করতে পারে। সরকারের এ ধরনের সিদ্ধান্ত মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করছে। সরকারের গণপরিবহন স্বাভাবিকভাবে চলার সিদ্ধান্ত দেখে মনে হয় করোনা চলে গেছে। আর মানুষও ভাবছে করোনা চলে গেছে। স্বাস্থ্যবিধি না মেনে মানুষ এখন অবাধে চলাফেরা করছে। এর আগে সরকার সীমিত যাত্রী নিয়ে গণপরিবহন চলাচলের কথা বললেও তখনও গণপরিবহনগুলো তা মানেনি। আর এখন সরকার পরিবহনের আসন সংখ্যা অনুযায়ী যাত্রী নেয়ার কথা বলছে। কিন্তু দেখা যাবে যে, আসনের চেয়ে অতিরিক্ত যাত্রী নিয়ে দাঁড়িয়ে গাদাগাদি করে যাত্রী উঠাবে পরিবহনগুলো।
আইন না মানলেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয় না। তারা যা খুশি তাই করতে পারে। সরকার মুখে কথা বললেও আইনপ্রয়োগের ব্যাপারে তাদের মাথাব্যথা নেই। কারণ সরকারের ক্ষমতাসীন লোকেরাই গণপরিবহন ব্যবসার সঙ্গে জড়িত। তাদের দ্বারাই গণপরিবহন নিয়ন্ত্রিত হয়।
তিনি গণমাধ্যমকে আরও বলেন- আমাদের দেশ থেকে তো করোনা চলে যায়নি। করোনা আছে। প্রতিদিন করোনায় মানুষ আক্রান্ত হচ্ছে। মানুষ মারা যাচ্ছে। এখন হয়তো সেভাবে প্রচার পাচ্ছে না। সরকারও চাইছে এটা যেন প্রচার কম হয়। অন্যান্য দেশের চেয়ে আমাদের দেশে আক্রান্তের হারের চেয়ে মৃত্যুহার কম। কিন্তু সব কিছু স্বাভাবিক করে দেয়ার ফলে যদি মৃত্যুহার বেড়ে যায় তখন আমরা কি করবো? সবকিছু আগের মতো চলবে- সরকারের এধরনের সিদ্ধান্ত দেশে আরো বিপর্যয় ডেকে আনবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com