শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:০২ অপরাহ্ন
শিরোনাম ::
বগুড়া শেরপুরে আগুনে পুড়লো পঁচিশ বিঘা জমির ভুট্টা ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন বীর মুক্তিযোদ্ধার নির্মাণাধীন দোকানে সন্ত্রাসী হামলা বাগেরহাট নানান আয়োজনে মে দিবস পালিত ভালুকা বিশেষায়িত পেঁয়াজ প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ কেন্দ্র উদ্বোধন বরিশালে জাতীয়তাবাদী শ্রমিকদলের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন কুড়িগ্রামের উলিপুরে ভুট্টা মাড়াইয়ে ব্যস্ত কৃষকেরা, দ্বিগুণ লাভের আশা নগরকান্দায় অগ্নিকান্ডে চারটি দোকান ঘর ভস্মীভূত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি হবে না-কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার গলাচিপায় পুষ্টি সমন্বয় কমিটির সভা ও জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস পালিত

সাভার হেমায়েতপুর খাল উদ্ধারের দাবিতে মানববন্ধন

হৃদয় ইসলাম চুন্নু :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২

ঢাকা সাভার উপজেলার তেতুলঝোড়া ইউনিয়ন এবং বনগাঁও ইউনিয়ন এর মাঝে অবস্থিত বামনী খালটি উদ্ধারের দাবিতে গতকাল বৃহস্পতিবার দুপুর ২ টায় এলাকাবাসী ভূমিদস্যুর বিরুদ্ধে প্রতিবাদ ও মানববন্ধন করেন। রাজউক ও পরিবেশ অধিদপ্তরের আদেশ অমান্য করে খননকৃত সরকারি ঐতিহ্যবাহী বামনী খাল পুনরায় ভরাট করা ভূমিদুস্য নূর মোহাম্মদ জমজম হাউসিং এর মালিক ও বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম গং।
এলাকাবাসী জানান গত ৩- ৬-২০২২ ইং সাভার উপজেলার তেতুলঝোড়া ইউনিয়ন এবং বনগাঁও ইউনিয়ন এর মাঝে অবস্থিত বামনী খালের দখল হয়ে যাওয়া অংশ উদ্ধার করে। উপজেলা প্রশাসনের অভিযান পরিচালিত হয় এ সময় উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক জনাব মঞ্জুরুল আলম রাজিব, ও সাভার উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাজহারুল ইসলাম।পুনরায় ভূমিদস্যরা এই খালটি ডেজারের মাধ্যমে বালু দিয়ে ভরাট করে। ভূমিদস্যরা দখলে নিয়ে সাইনবোর্ড লাগিয়ে দেয়। এলাকাবাসীর দাবি এই খালটি অবৈধভাবে ভরাট করা হয়েছে।তাদের কৃষি জমির অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। আবাসিক বাসা বাড়ির পানি নিষ্কাশনের সমস্যা হয়েছে। এলাকাবাসীর দাবি অবৈধভাবে দখল হয়ে যাওয়া বামনী খালটি অতি শীগ্রই উদ্ধার করা হয়। মানববন্ধনে এলাকাবাসী জানান অবৈধভাবে দখলকারী ভূমিদস্যুদের দৃষ্টান্তমূলক শাস্তির দেওয়া হোক ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com