বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম ::
শ্রীমঙ্গলে আগাম জাতের আনারসের বাম্পার ফলন, ন্যায্য দাম পেয়ে খুশি চাষিরা ধনবাড়ীতে ৬ ওষুধ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা শেরপুরে কানাডা প্রবাসীর জমি বেদখলের অভিযোগে সংবাদ সম্মেলন কালিয়ায় ক্লাইমেট-স্মার্ট প্রযুক্তি মেলা বাকাল মোহাম্মাদিয়া জামে মসজিদের উন্নয়নমূলক কাজের জন্য আর্থিক সহায়তা প্রদান বদলগাছীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আনসার ও ভিডিপি সদস্যদের বাছাই কার্যক্রম নগরকান্দায় সামাজিক সম্প্রীতি সমাবেশ গরমে স্বস্তি দিতে বাগেরহাটে বিশুদ্ধ ঠান্ডা পানি, স্যালাইন ও শরবত বিতরণ বন্দরে যত্রতত্র পার্কিং,জ্যামে নাকাল জনজীবন, মারাত্মক দুর্ঘটনার আশংকা রায়গঞ্জে চার জয়িতার সাফল্য গাঁথা

রাজধানীতে জামায়াতের বিক্ষোভ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তর সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, গণআন্দোলনে ও গণঅভ্যুত্থান ঠেকাতেই বর্ষীয়ান নেতা জামায়াতের আমীর ডা. শফিকুর রহমানকে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেপ্তার করে নির্যাতন চালাচ্ছে সরকার। একই সঙ্গে সরকার বিদেশী কূটনীতিকদের নামে নির্লজ্জ মিথ্যাচার শুরু করছে তারা।
গতকাল রোববার সকালে রাজধানীর কারওয়ান বাজারে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানকে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিতভাবে মামলায় জড়িয়ে কারা নির্যাতনের প্রতিবাদে এবং অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর আয়োজিত এক বিক্ষোভ পরবর্তী সমাবেশে তিনি এসব কথা বলেন।
বিক্ষোভ মিছিলটি রাজধানীর কাওরান বাজার থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে হাতিরঝিল মোড়ে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি নাজিম উদ্দিন মোল্লা, ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মু. আতাউর রহমান সরকার, ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য এডভোকেট ইব্রাহিম খলিল, এ্যাভোকেট জিল্লুর রহমান,কুতুব উদ্দিন, ইঞ্জিনিয়ার নোমান আহমেদী, ইউসুফ আলী মোল্লা ও ছাত্রনেতা সালাহউদ্দিন প্রমুখ। ড. রেজাউল করিম বলেন, সরকার নিজেদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করতে নতুন করে বিরোধী দলের ওপর দলন-পীড়ন শুরু করেছে। নাগরিকদের রাজপথে সভা-সভাবেশ করার সাংবিধানিক অধিকার থেকে বঞ্চিত করছে। সরকার বিরোধী শিবিরকে নেতৃত্বশূন্য করতে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ জাতীয় নেতাদের গ্রেপ্তার করে জুলুম-নির্যাতন চালাচ্ছে।
তিনি নেতৃবৃন্দের মুক্তি দাবি ও হুঁশিয়ারি দিয়ে বলেন, অপরাজনীতি ও অবৈধ ক্ষমতালিপ্সা পরিহার করে অবিলম্বে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান, আল্লামা সাঈদী, মাওলানা শামসুল ইসলাম, অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারসহ কারারুদ্ধ সকল আলেম,রাজনৈতিক নেতৃবৃন্দকে নিঃশর্ত মুক্তি দেয়ার আহবান জানান। অন্যথায় জনগণ দুর্বার গণআন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে আমীরে জামায়াতকে মুক্ত করার ঘোষণা দেন।
আওয়ামী লীগ সরকার মিথ্যাচার করছে উল্লেখ করে তিনি বলেন, সরকার অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করতে নানা ধরনের গুজব, মিথ্যাচার, ছলচাতুরী ও ষড়যন্ত্রের আশ্রয় নিচ্ছে। তারা এখন বিদেশী কূটনীতিকদের নামেও নিলর্জ্জ মিথ্যাচার শুরু করেছে। মার্কিন মন্ত্রী ডোনাল্ড লু’র নামে মিথ্যাচার করে বর্হিবিশ্বে দেশ ও জাতির সম্মানহানী করেছে তারা। তিনি ষড়যন্ত্র ও অপরাজনীতি পরিহার করে অবিলম্বে পদত্যাগ করে কেয়ারটেকার সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের আহবান জানান। তিনি আরো বলেন, বর্তমান সরকারের আমলে বিদ্যুতের মূল্যবৃদ্ধি অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে। গত ১৪ বছরে সম্পূর্ণ অযৌক্তিকভাবে দফায় দফায় ১০ বার বিদ্যুতের মূল্যবৃদ্ধি করে জনজীবনকে দুর্বিষহ করে তোলা হয়েছে।
­সরকারের ব্যর্থতা, দুর্নীতি ও ভ্রান্তনীতির কারণে দেশের অর্থনীতিতে এবং জনজীবনে তীব্র সঙ্কট চলছে। চাল, ডাল, তেল, চিনিসহ সকল দ্রব্যমূলের চরম ঊর্ধ্বগতিতে জনজীবনে নাভিশ্বাস উঠেছে।
মহানগরী সেক্রেটারি বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই দেশের শিক্ষাব্যবস্থা নিয়ে গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়। তারা এবার সম্পূর্ণ অঘোষিতভাবে দেশের পাঠপুস্তকে বস্তাপচা ডারউইনের বিবর্তনবাদ অধ্যায় যুক্ত করে জাতির সাথে প্রতারণা ও বিশ্বাসঘাতকতা করেছে। কিন্তু সচেতন জনতা সরকারের এই দেশ ও জাতিস্বত্তা বিরোধী অপতৎপরতা কোনোভাবেই মেনে নেবে না।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com