শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন
শিরোনাম ::
আসমা আব্বাসীর ইন্তেকাল রোহিঙ্গা সঙ্কট: আন্তর্জাতিক সম্প্রদায়ের মনোযোগ ও সহায়তা কমছে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় হাতের টানে ঊঠে যাচ্ছে রাস্তার পিচ দেবিদ্বারে ঝূঁকিপূর্ণ সেতুতে চালক ও যাত্রীদের আতংকে পারাপার পাঁচবিবিতে বণিক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে মনোনয়ন পত্র বিক্রি শুরু গাইবান্ধায় দিনমজুরের বাড়ীঘর ভাংচুর লুটপাট কোটা বাতিলের দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ কালীগঞ্জে মিন্টুর নিঃশর্ত মুক্তির দাবিতে উপজেলা আওয়ামী লীগের একাংশের মিছিল ফরিদপুরে টানা চতুর্থ দিনের মতো চলছে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মবিরতি রাঙ্গাবালীর চরমোন্তাজ নয়ার চরে এক মৎস্য খামারীর আর্তনাদ

জামালপুরে জনবান্ধব ইউএনও লিটুস লরেন্স চিরান

এম এ কাশেম জামালপুর :
  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৩

সরকারি অনেক কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে জনগণের রয়েছে অনেক অভিযোগ। এর মধ্যে ব্যতিক্রম জনবান্ধব, পরিশ্রমী জামালপুর সদর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান। জামালপুর সদর উপজেলায় যোগদান করে প্রায় দুই বছরেই তার সততা ও কর্মদক্ষতায় পাল্টে গেছে উপজেলা পরিষদের প্রশাসনিক কার্যক্রম ও সার্বিক চিত্র। সরকারি-বেসরকারি প্রতিটি দপ্তরের কর্মকতা ফিরে এসেছে গতিশীলতা ও স্বচ্ছতা। কমেছে জনভোগান্তি আর বৃদ্ধি পেয়েছে জনসেবার মান। সদর উপজেলাকে একটি উন্নত আধুনিক জনপদ হিসেবে গড়ে তুলতে নিরালসভাবে কাজ করছেন তিনি। জনবান্ধব এই উপজেলা নির্বাহী কর্মকর্তার কর্মকা-ে সন্তোষ প্রকাশ করেছেন উপজেলার সৎ জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী ও সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ।
গত ৭ই এপ্রিল ২০২১ ইং সালে তিনি জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব নেন। দায়িত্ব নেওয়ার পর থেকে তার সততা ও কর্মদক্ষতায় উপজেলা পরিষদের নিয়ন্ত্রণাধীন প্রতিটি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকা-ে স্বচ্ছতা ও গতিশীলতা ফিরে আসতে শুরু করে। কমে যায় জনভোগান্তি আর বৃদ্ধি পায় জনসেবার মান। উপজেলার যেকোনো অবৈধ ও অন্যায় কাজের বিরুদ্ধে তিনি সবসময় সোচ্চার। তিনি কোনো অভিযোগ পেলে তার সত্যতা সম্পর্কে নিশ্চিত হয়ে তৎক্ষণাৎ ব্যবস্থা নেন। তা ছাড়া গণমাধ্যম, ফেসবুক, মুঠোফোনের মাধ্যমে পাওয়া বিভিন্ন অভিযোগ দ্রুত সমাধান ও তাৎক্ষণিক ব্যবস্থা নিয়ে সব শ্রেণি-পেশার মানুষের প্রশংসা কুড়িয়েছেন তিনি। তাছাড়া সুবিধাবঞ্চিত মানুষের সেবা, কোভিড-১৯ প্রতিরোধে জনগণকে সচেতন করে তোলা, সর্বমহলে ব্যাপক প্রশংসিত হয়েছেন। ভূমিহীন ও গৃহহীনদের জন্য সরকারিভাবে ঘর নির্মাণ এবং বর্তমান সরকারের বিভিন্ন প্রকল্প বা সরকারি দান-অনুদান সরেজমিন পরিদর্শন করে তা শতভাগ বাস্তবায়ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। করোনাকালের দ্বিতীয় ঢেউ থেকে এখন পর্যন্ত কোভিড-১৯ মোকাবিলায় পুরো উপজেলার তিনি টীম গঠন করে করোনার মহামারী প্রতিরোধে কাজ করেন। সাধারণ মানুষের নিরাপত্তায় একের পর এক উদ্যোগ গ্রহণ করে শুরু থেকেই তিনি সদর উপজেলার সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত হন। ইউএনও’র এসব সাফল্যের বিষয়ে মন্তব্য করতে গিয়ে সদর উপজেলার প্রকল্প বা¯তবায়ন কর্মকর্তা মোঃ আরিফুর রহমান বলেন ‘সরকারের একজন উচ্চপদস্থ দায়িত্বশীল প্রশাসনিক কর্মকর্তা এবং মানবসেবক হিসেবে ইউএনও স্যার অসাধারণ একজন মানুষ। সরকারের অর্পিত প্রতিটি দায়িত্ব পেশাদারিত্বের সাথে তিনি সঠিক ভাবে পালন করেছেন। তার ভালোবাসা এবং সততায় জামালপুর সদর উপজেলার জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীসহ আপামর জনসাধারণ মুগ্ধ। জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন বাস্তবায়ন ও জামালপুর সদর উপজেলাকে একটি আধুনিক উন্নত উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করছি। এটি আমার নৈতিক দায়িত্ব। স্থানীয় সংসদ সদস্যের সহযোগিতা, আমাদের জেলা প্রশাসক মহোদয়ের সহযোগিতা, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক এবং সমাজের বিশিষ্টজনেরা সব সময় আমার কাজে সহযোগিতা করছেন। তিনি আরো বলেন, ছাত্রজীবন থেকে মানবসেবার প্রতি আমার দুর্বলতা ছিল।
বিসিএস প্রশাসনিক ক্যাডারে চাকরি হওয়ায়, নিজ দায়িত্ব থেকে মানবসেবা করার আরো বেশি সুযোগ পেয়ে যাই। প্রকৃতপক্ষে ভালো কাজ করলে সবাই সহযোগিতা করেন। সর্বোপরি মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে কাজ করে যাচ্ছি। আমি হয়তো একদিন এই উপজেলায় থাকব না, কিন্তু থেকে যাবে আমার কর্ম। জামালপুর ব্রহ্মপুত্র নদ হতে অবৈধ বালু উত্তোলনে যারা জড়িত তাদের বিরুদ্ধে উপজেলা প্রশাসন প্রতিনিয়ত ব্যাবস্থা নিয়ে যাচ্ছে। এই জামালপুর সদর উপজেলার জামালপুর-ময়মনসিংহ মহাসড়ক রক্ষায় জেলা প্রশাসনের নির্দেশে বালু উত্তোলন বন্ধ করার জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com