মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম ::

আইসিসির চেয়েও বড় অঙ্কের পুরস্কার ঘোষণা ভারতীয় বোর্ডের

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ১ জুলাই, ২০২৪

বিশ্বকাপ জিতে আনন্দের জোয়ারে ভাসছেন রোহিত শর্মারা। দেড় যুগের অপেক্ষা শেষে ভারত জিতেছে আরাধ্য টি-টোয়েন্টি শিরোপা। সেই আনন্দ আরো বাড়িয়ে দিয়েছে আইসিসির মোটা অঙ্কের পুরস্কার। তবে এখানেই শেষ নয়, বিশ্বকাপ জেতা দলের জন্য শতকোটি রুপি (ভারতীয় মুদ্রা) নিয়ে প্রস্তুত ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। ভারত-দক্ষিণ আফ্রিকা ফাইনালের মধ্য দিয়ে মাসব্যাপী টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা নেমেছে শনিবার রাতে। প্রোটিয়াদের আক্ষেপে পুড়িয়ে ১৭ বছর পর এই ফরম্যাটে শিরোপা জিতে নিয়েছে ভারত। শ্বাসরুদ্ধকর ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারায় ৭ রানে।
বিশ্বকাপ জয়ের এক দিন না পেরোতেই বড় সুখবর পেলেন ভারতের ক্রিকেটাররা। তাদের জন্য বড় অঙ্কের পুরস্কার ঘোষণা করেছে বিসিসিআই। দলের ক্রিকেটার ও স্টাফদের জন্য ১২৫ কোটি রুপি পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছে তারা। বাংলাদেশী টাকায় যা প্রায় ১৭৬ কোটি। অবাক হলেও সত্য, পুরস্কারের অঙ্কে যা আইসিসি থেকে দেয়া অর্থের ছয় গুণের চেয়ে বেশি। বিশ্বকাপ জেতায় ভারতকে সাড়ে ২৪ লাখ মার্কিন ডলার দেয় আইসিসি, যা ভারতীয় মুদ্রায় প্রায় ২০ কোটি ৪২ লাখ রুপি। অর্থাৎ বাংলাদেশী মুদ্রায় ২৮ কোটি ৭৫ লাখ টাকারও বেশি পেয়েছে ভারত।
এমনকি এবারের পুরো বিশ্বকাপের সম্মিলিত প্রাইজমানি থেকেও বেশি ভারতীয় ক্রিকেট বোর্ডের দেয়া পুরস্কার। সব মিলিয়ে ১১ দশমিক ২৫ মিলিয়ন ডলার বা ১৩২ কোটি টাকার প্রাইজমানি ছিল এবারের আসরে।
গত রোববার বিসিসিআই সচিব জয় শাহ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) বোর্ডের পক্ষ থেকে ঘোষণাটি দেন। তিনি বলেন, ‘আমি আনন্দচিত্তে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা টিম ইন্ডিয়ার জন্য ১২৫ কোটি রুপি প্রাইজমানি ঘোষণা করছি।’
তাছাড়া দলকে অভিনন্দনও জানান এই কর্মকর্তা। তিনি বলেন, ‘দলটি টুর্নামেন্টজুড়ে অসাধারণ প্রতিভা, প্রত্যয় ও খেলোয়াড় সুলভ মানসিকতা দেখিয়েছে। এই অনন্য সাধারণ অর্জনের জন্য সব খেলোয়াড়, কোচ ও সাপোর্ট স্টাফদের অভিনন্দন জানাই।’




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com