মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন

সবচেয়ে ছোট ম্যাক আনছে অ্যাপেল

আইটি ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ১২ আগস্ট, ২০২৪

এবার অ্যাপল তাদের সবচেয়ে ছোট ম্যাক আনছে বাজারে। অ্যাপলের দাবি, এর আগে এত ছোট ম্যাক ল করেনি সংস্থা। অ্যাপেল ম্যাক মিনি এম৪ ২০২৪ ডিভাইসে এম৪ চিপ থাকতে পারে। এছাড়াও থাকতে পারে এআই ফিচারের সাপর্ট। ২০১০ সাল থেকে অ্যাপেল যত ডেস্কটপ কম্পিউটার ল করেছে আসন্ন ম্যাক মিনি ২০২৪ সেগুলোর সবকটির থেকে ছোট আকৃতির হবে। অ্যাপল ম্যাকের আগের মডেলগুলোর তুলনায় আসন্ন ম্যাক মিনি এম৪ ২০২৪ অনেক কমপ্যাক্ট একটি ডিভাইস হতে চলেছে। বলা হচ্ছে, ম্যাক মিনি এম৪ ২০২৪ ডিভাইস অনেকটা অ্যাপেল টিভি স্ট্রিমিং ডিভাইসের আকার-আয়তনের হতে চলেছে। অ্যাপেল টিভি বক্সের আয়তন ৩.৭ ইি র।
আসন্ন ম্যাক মিনি এম৪ ২০২৪ ডিভাইসে এম৪ চিপ থাকতে চলেছে, সঙ্গে থাকবে এআই ফিচার, যা এবছর অক্টোবর মাসে ল করবে বলে শোনা গিয়েছে। ম্যাক মিনি ডিভাইসে অ্যালুমিনিয়াম শেল থাকতে পারে। আইপ্যাড প্রো- এর সঙ্গে মিল থাকতে চলেছে ম্যাক মিনি এম৪ ২০২৪ ডিভাইসের। তবে শুধু আকার-আয়তনে ছোট হবে। তার ফলে পাওয়ার কনজাম্পশন কম হবে। তিনটি ইউএসবি-সি পোর্ট এবং একটি এইচডিএমআই আউটপুট সহ একটি ডিজাইন পরীক্ষা করছে এবং ডিভাইসটি তার অ্যালুমিনিয়াম কেসিং বজায় রাখবে।
এখন যে ম্যাক মিনি রয়েছে তার থেকে ম্যাক মিনি এম৪ ২০২৪ ডিভাইসের দাম বেশি হতে চলেছে। তবে নির্দিষ্ট দাম জানা যায়নি। ম্যাক মিনি এম৪ ২০২৪ ডিভাইসে কী কী ফিচার থাকবে তাও এখনো স্পষ্ট ভাবে জানা যায়নি। সূত্র: দ্য ভার্জ




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com