সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন

হোয়াটসঅ্যাপ ইন্টারফেসে নতুন যে পরিবর্তন আসছে

আইটি ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। প্রতিনিয়ত মেসেজ, ছবি, ভিডিও, ফাইল আদান-প্রদান চলছে হোয়াটসঅ্যাপে। প্রতিদিন প্রায় দুশো কোটির বেশি মানুষ ব্যবহার করছেন প্ল্যাটফর্মটি। ব্যক্তিগত তো বটেই অফিসের জরুরি কথাবার্তাও চলে এখন হোয়াটসঅ্যাপে। এবার হোয়াটসঅ্যাপ ইন্টারফেসে আরেকটি পরিবর্তনের পরিকল্পনা করছে। মেসেজিং অ্যাপটি বিজনেস এবং চ্যানেলগুলোর জন্য একটি নীল চেকমার্ক দিয়ে বর্তমান সবুজ ব্যাজটিকে প্রতিস্থাপন করে তার ভেরিফায়েড সিস্টেমকে আপগ্রেড করতে যাচ্ছে।
হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফোর এক রিপোর্টে জানা যায়, মেটার ভিজ্যুয়াল ব্র্যান্ডিংয়ের সঙ্গে আরও ঘনিষ্ঠভাবে সারিবদ্ধ করার জন্য মেসেজিং অ্যাপ চ্যানেল এবং ব্যবসা যাচাইয়ের জন্য একটি নীল চেকমার্কে স্যুইচ করেছে। এই আপডেটটি পুরোনো সবুজ ব্যাজকে প্রতিস্থাপন করে, যা ব্যবহারকারীর আস্থা বাড়াতে পারবে।
সংস্থার দাবি, নীল চেকমার্ক ব্যবহারকারীদের সম্ভাব্য ছদ্মবেশ থেকে রক্ষা করে এবং ভেরিফায়েড ব্যবসা ও চ্যানেলের সঙ্গে নিরাপদ মিথস্ক্রিয়া সহজতর করে সত্যতা নিশ্চিত করে। হোয়াটসঅ্যাপ ফেসবুক এবং ইনস্টাগ্রামের মতো মেটা প্ল্যাটফর্ম জুড়ে একটি সামঞ্জস্যপূর্ণ ভিজ্যুয়াল পরিচয় ব্যবহার করে ব্যবহারকারীরা সহজেই ভেরিফায়েড অ্যাকাউন্টগুলো শনাক্ত করতে পারে এবং পরিচিতি বাড়াতে পারে।
এই ফিচারটি আপাতত হোয়াটসঅ্যাপের আইওএসে দেখা যাচ্ছে। খুব শিগগির হয়তো অ্যান্ড্রয়েড ভার্সনেও আসতে পারে ফিচারটি। এতে ব্যবহারকারীরা তাদের হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্ট এবং চ্যানেলগুলোকে আরও বেশি পরিচিত করাতে পারবে মানুষের কাছে। সূত্র: টাইমস অব ইন্ডিয়া




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com