রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন

উত্তরায় স্কুলছাত্র হত্যা : ওবায়দুল কাদেরসহ ৭৫ জনের বিরুদ্ধে মামলা

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় রাজধানীর উত্তরায় দশম শ্রেণীর ছাত্র ছাবিদ হোসেনকে গুলি করে হত্যার অভিযোগে সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ মোট ৭৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
গতকাল সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমুর আদালতে এই মামলা দায়ের করেন নিহতের চাচাতো ভাই শাহরিয়ার কবির। বাদী পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট সাকিল আহমাদ ও অ্যাডভোকেট মিল্টন আলী মামলাটি দায়ের করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে উত্তরা পূর্ব থানাকে এজহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন।মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক তথ্য মন্ত্রী মোহাম্মদ এ আরাফাত, ঢাকা উত্তর সিটি করপোরেশনের সাবেক মেয়র আতিকুল ইসলাম, সাবেক এমপি খসরু চৌধুরি, হাবিব হাসান, সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন, সাবেক ডিএমপির পুলিশ কমিশনার হাবিবুর রহমান ও সাবেক ডিবি প্রধান হারুন অর রশীদ।
মামলা থেকে জানানো যায়, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ছাবিদ হোসেনকে মাথায় গুলি করে হত্যা করে পুলিশ। তারপর পরিবারের সদস্যরা উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতালে গিয়ে তার লাশ শনাক্ত করেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com