সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১০:২৩ অপরাহ্ন

যত দ্রুত সংস্কার করে নির্বাচনের ব্যবস্থা করা হবে ততই নিরাপদ : ডা. আব্দুল্লাহ মোহাম্মদ তাহের

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার তদারক কমিটির আহ্বায়ক ডা. সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের বলেছেন, যত দ্রুত সংস্কার করে নির্বাচনের ব্যবস্থা করা হবে ততই নিরাপদ। গতকাল শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসায় বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, একটি যৌক্তিক সময়ে আমরা নির্বাচনের দাবি জানাচ্ছি। কারা ক্ষমতায় আসবেন, কারা দেশ পরিচালনা করবেন জনগণই তা নির্ধারণ করবে।
অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা মো: মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন তা’মীরুল মিল্লাত ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. মো: কুরবান আলী, মাদরাসা তদারক কমিটির সদস্য ও গাজীপুর মহানগর জামায়াতের আমির অধ্যাপক জামাল উদ্দীন। এছাড়া অনুষ্ঠানের অন্য অতিথি, শিক্ষক ও শিক্ষার্থীরা বক্তব্য দেন। সাম্প্রতিক সময়ে আমিরে জামায়াতের এক বক্তব্যকে কেন্দ্র করে বিভ্রান্তি সৃষ্টি না করে সকলকে পজেটিভ ভূমিকা রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, যাদের মা-বোনদের ইজ্জত লুণ্ঠন হয়েছে, যাদের স্বজনরা খুন হয়েছেন, গুম হয়েছেন তারা ক্ষমা না করলে ক্ষমা করার অধিকার কারোর নেই। ইসলামের দৃষ্টিতেও মজলুম ক্ষমা না করলে কোনো জালিমকে ক্ষমা করার অধিকার কারোর নেই। এক্ষেত্রে মহান আল্লাহও ক্ষমা করবেন না।
তিনি বলেন, যারা জালেম, লুটেরা, ক্ষমতার অপব্যবহারকারী, যারা অবৈধ শাসন প্রতিষ্ঠার জন্য দায়ী তাদেরকে কঠিন বিচারের আওতায় আনতে হবে। তিনি আরো বলেন, ১৯৪১ সালে আমরা প্রথম স্বাধীনতা অর্জন করেছি। এর পর ৭২ সালে দ্বিতীয় এবং ২৪ সালে আমরা তৃতীয়বার স্বাধীনতা অর্জন করেছি। এবারের স্বাধীনতা ছিল একটু ভিন্ন রকমের। শিশু ও নারী থেকে শুরু করে সকল বয়স ও শ্রেণির মানুষ রাস্তায় নেমে এসেছিল। সন্তান যখন বেরিয়ে এসেছে তখন মা-বাবারাও তাদের পেছনে রাস্তায় ছুটে এসেছেন। সর্বমহলের অংশগ্রহণে এটি সত্যিকার অর্থেই একটি গণঅভ্যুত্থান হয়েছে। সকল মানুষের অংশগ্রহণে একটি গণযুদ্ধ, জনযুদ্ধ হয়েছে। আকাশ থেকে হেলিকপ্টারে যখন গোল-বোমা নিপেক্ষ করেছিল তখন মনে হয়েছিল ভিন দেশের সাথে আমাদের যুদ্ধ হচ্ছে। তিনি বলেন, এখনো একধরণের অস্থিরতা বিরাজ করছে। এই অস্থিরতা দেশকে কাঙ্খিত লক্ষ্যে নিয়ে যেতে বাধাগ্রস্ত করতে পারে। বিজয়ের সুফল আমরা তখনই পাব, যখন জাতীয় ঐক্য গড়ে তুলতে পারব।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com