রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন

বিচার বিভাগে যেন অবিচার না হয় : আইন উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

শেখ হাসিনা সরকারের আমলে বিচার বিভাগ থেকে অনেক অবিচার হয়েছে। বিচার বিভাগ থেকে যেন আর কোনো অবিচার না হয় সেটা নিশ্চিত করতে হবে বলে মন্তব্য করেছেন অন্তর্র্বতী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল। গতকাল শনিবার (২১ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্টের ইনার গার্ডেনে নিম্ন  আদালতের বিচারকদের উদ্দেশে প্রধান বিচারপতির অভিভাষণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, ঢালাওভাবে মামলা দিয়ে হয়রানি করার সংস্কৃতি থেকে বের হতে হবে। অন্তর্র্বতী সরকার মামলা দিয়ে মানুষকে হয়রানি সমর্থন করে না। অন্তর্বর্তী সরকার মেধা, যোগ্যতা ও সততাকে মূল্যায়ন করে উল্লেখ করে আসিফ নজরুল বলেন, বর্তমান প্রধান বিচারপতি নিয়োগ তার বড় প্রমাণ। বিচারবিভাগকে সবচেয়ে বেশি দায়িত্বশীল প্রতিষ্ঠান হওয়া উচিত উল্লেখ করে তিনি বলেন, ‘আপনাদের দায়িত্ব নিতে হবে।’
আসিফ নজরুল বলেন, ‘গরিব দেশে সবচেয়ে বেশি থাকবে পাবলিক ট্রান্সপোর্ট। এখন যারা ব্যক্তিগত গাড়ি পাচ্ছে, আমি তা সমর্থন করি না। আমি নিজেও গাড়ি চাইনি। নিরাপত্তার কথা বিবেচনায় গাড়িতে চড়তে আমাকে বাধ্য করা হয়েছে।’ অনুষ্ঠানে বিচার বিভাগের জন্য রোডম্যাপ ঘোষণা করবেন প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com