শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩০ অপরাহ্ন

দুর্গাপূজায় নিরাপত্তার ঝুঁকি নেই: আইজিপি

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম বলেছেন, আসন্ন শারদীয়া দুর্গাপূজায় নিরাপত্তার ঝুঁকি নেই। দীর্ঘদিন ধরে এ দেশের সনাতন হিন্দু ধর্মাবলম্বীরা পূজা ‍উৎসব পালন করে আসছে। তারা নিশ্চিন্তে এ উৎসব পালন করতে পারবে। পূজার নিরাপত্তা নিশ্চিতে পুলিশ সর্বোচ্চ কঠোর অবস্থানে থাকবে। আজ বৃহস্পতিবার টুরিস্ট পুলিশের সদরদপ্তরে এক অনুষ্ঠানে এসব কথা বলেন আইজিপি। আইজিপি বলেন, দেশে জঙ্গি হামলারও কোনো আশঙ্কা নেই। তারপরেও পুলিশ সর্বোচ্চ সতর্ক থাকবে। নিরাপত্তায় কোনো ছাড় দেয়া হবে না।
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে দেশের অন্তত ৫০০ থানায় হামলা, ভাঙচুর ও গাড়ি পোড়ানোর ঘটনা ঘটেছে বলে জানান আইজিপি। বলেন, এরই মধ্যে গাড়ি রিপ্লেস করা হয়েছে। থানার কার্যক্রম স্বাভাবিকভাবে চলছে বলেও দাবি করেন তিনি।
এদিকে গত বুধবার ডিএমপি হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে নিরাপত্তা, আইন-শৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সভায় ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান বলেন, সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। প্রতিবারের ন্যায় এবারও ঢাকা মহানগর এলাকার প্রত্যেকটি পূজাম-পে শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনের লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ সর্বোচ্চ সতর্ক থেকে দায়িত্ব পালন করবে। ডিএমপি কমিশনার বলেন, দুর্গাপূজা চলাকালীন এবং প্রতিমা বিসর্জন উপলক্ষ্যে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জরুরি প্রয়োজনে জাতীয় জরুরি সেবা ৯৯৯ অথবা নিকটস্থ থানায় যোগাযোগ করার অনুরোধ জানান। সবার সম্মিলিত প্রচেষ্টায় আসন্ন দুর্গাপূজা উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে নিরাপদে নির্বিঘেœ উদযাপিত হবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com