সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন

সৃজনধারা-বিসিএ’র ৫৩তম সাহিত্যসভা

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

সৃজনধারা-বিসিএ’র ৫৩তম সাহিত্যসভা গত ২৮ সেপ্টেম্বর বিসিএ’র কনফারেন্স হলে সরাসরি অনুষ্ঠিত হয়েছে। কবি শহীদ সিরাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সাহিত্যসভায় সম্মানিত অতিথি ছিলেন বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক জনাব আবেদুর রহমান, সভাপতি বিসিএ ও সম্মানিত সেক্রেটারি কবি ইবরাহীম বাহারী। লেখার ওপর নির্ধারিত আলোচক হিসেবে লেখা পর্যালোচনা করেন বিজ্ঞ আলোচক কবি ও গবেষক ড. ইয়াহ্ইয়া মান্নান এবং কথাসাহিত্যিক জনাব নাসীসুল বারী।
ক্বারী আবদুল কাইউমের অর্থসহ কুরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে স্বরচিত লেখা পাঠে সরাসরি অংশগ্রহণ করেন কবি ও লেখকবৃন্দ। তাদের মধ্য অন্যতম কথাসাহিত্যিক লিয়াকত আলী, কবি ইবরাহীম বাহারী, কবি আর কে শাব্বীর আহমদ , কবি রানা হামিদ, নাট্যকার মাজেদুর হাসু , কবি জুবাইর বিন ইয়াসিন, সাগর হাওলাদার, কবি আবদুল কাইউম, কবি মুমিনুল হক, কবি ইয়াকুব বিশ্বাস, কবি মু, রাশেদুল ইসলাম প্রমুৃৃখ।
ইসলামী গান পরিবেশন করেন বিশিষ্ট শিল্পী মিরাদুল মুনিম, সোয়াইব হোসাইন এবং অহিদ সালিম। সৃজনধারা সাহিত্যসভায় উপস্থিত হয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন মাসউদুর রহমান। সাহিত্যসভার অন্যতম অতিথি জনাব আবেদুর রহমান ও কবি ইবরাহীম বাহারী উপস্থিত কবি ও লেখকগণকে দিক নির্দেশনামূলক পরামর্শ দেন। তাঁরা সাহিত্যসভার কর্মসুচি মূল্যায়ন করেন। কবি ও গবেষক ড. ইয়াহ্ইয়া মান্নান ও কথাসাহিত্যিক নাসীমুল বারী পঠিত লেখাগুলো চমৎকারভাবে পর্যালোচনা করেন ও প্রয়োজনীয় পরামর্শ দেন। তাছাড়াও তাঁদের কবিতা ও গল্প লেখার কলাকৌশল নিয়ে পা-িত্যপূর্ণ আলোচনা কবি ও লেখকগণকে অনুপ্রাণিত করে।
সভার সভাপতি শহীদ সিরাজী সরাসরি সাহিত্যসভায় লেখকগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করা ও সভাকে সফল করার জন্য ধন্যবাদ জানান। তিনি সকলের সুন্দর সুন্দর পরামর্শ গ্রহণ করেন ও আগামিতে বাস্তবায়ন করার প্রত্যাশা ব্যক্ত করেন।-প্রেসবিজ্ঞপ্তি




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com