শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

খালেদাকে ‘হত্যাচেষ্টায়’ হাসিনাসহ ১১৩ জনের বিরুদ্ধে মামলা

শাহ্জাহান সাজু:
  • আপডেট সময় শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪

২০১৩ সালের ২৯ ডিসেম্বর বিএনপির ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচিতে বাধা এবং দলটির চেয়ারপারসন খালেদা জিয়াকে হত্যার অভিযোগ এনে রাজধানীর গুলশান থানায় একটি মামলা দায়ের করেছেন কেন্দ্রীয় কৃষক দলের এক নেতা। মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ ১১৩ জনকে আসামি করা হয়েছে।
গতকাল শুক্রবার (৪ অক্টোবর) বিকেলে জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য শরিফুল ইসলাম শাওন বাদী হয়ে গুলশান থানায় মামলাটি দায়ের করেন।
২০১৩ সালের ২৯ ডিসেম্বর তৎকালীন বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার গুলশানের বাসা ফিরোজার সামনে বেশ কিছু বালুভর্তি ট্রাক রেখে প্রতিবন্ধকতা তৈরি করা হয়। ওইদিন তিনি বিএনপি ঘোষিত ‘মার্চ ফর ডেমোক্রোসি’ কর্মসূচিতে অংশ নিতে পারেননি। মামলার অভিযোগে দীর্ঘদিন সাবেক প্রধানমন্ত্রীর বাসার সামনে বালুভর্তি ট্রাক রেখে তাকে গৃহবন্দি এবং হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে।
২০১৪ সালের ৫ জানুয়ারির একতরফা নির্বাচন বর্জন করে বিএনপি এবং সেই নির্বাচন ঠেকানোর ঘোষণা দেয় দলটি। এর অংশ হিসেবে ভোটের সপ্তাহখানেক আগে দলটি ২৯ ডিসেম্বর ঢাকায় ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচি ঘোষণা করে। তবে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক ধরপাকড় এবং মারমুখী অবস্থানের কারণে বিএনপির নেতাকর্মীরা ঢাকার রাস্তায় দাঁড়াতে পারেনি। দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গুলশানের বাসা থেকে বের হয়ে কর্মসূচিতে যোগ দেওয়ার চেষ্টা করলেও তাকে পুলিশ বাসায় আটকে রাখে। এতে বিএনপির কর্মসূচি বানচাল হয়ে যায়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com