সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন

খোরশেদ আলমকে পোল্যান্ডে রাষ্ট্রদূত করার সিদ্ধান্ত বাতিল

খবরপত্র প্রতিবেদক:
  • আপডেট সময় সোমবার, ৭ অক্টোবর, ২০২৪

কুয়ালালামপুরে উপ-হাইকমিশনার হিসেবে কর্মরত খোরশেদ আলম খাস্তগীরকে পোল্যান্ডে বাংলাদেশের সাম্প্রতিক নিয়োগের সিদ্ধান্ত বাতিল করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। গতকাল রোববার (৬ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের ইস্ট এশিয়া অ্যান্ড প্যাসিফিক অনুবিভাগের মহাপরিচালক ও মুখপাত্র তৌফিক হাসান এই তথ্য নিশ্চিত করেন।
জানা গেছে, খাস্তগীর মালয়েশিয়ায় ডেপুটি হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালনকালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমর্থনে প্রতিবাদকারী বাংলাদেশীদের বিরুদ্ধে মামলা করেছিলেন। তিনি ওই সময় অন্দোলনকারীদের ‘সন্ত্রাসী’ আখ্যা দেন এবং পরে তার তত্ত্বাবধানে কুয়ালালামপুরের কাজাং থানায় মামলা করা হয়। এছাড়াও পররাষ্ট্র ক্যাডারদের সংগঠন বাংলাদেশ ফরেন সার্ভিস অ্যাসোসিয়েশনের (বিএফএসএ) হোয়াটসঅ্যাপ গ্রুপের ফাঁস হওয়া চ্যাটে দেখা যায়, খোরশেদ আলম খাস্তগীর মালয়েশিয়া প্রবাসী যারা ছাত্র-জনতার আন্দোলনে সমর্থন দিয়েছিলেন তাদের পাসপোর্ট বাতিলেরও সুপারিশ করেছিলেন।
সেই খাস্তগীরকে গত ২৫ সেপ্টেম্বর পোল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত করার সিদ্ধান্ত নেয় পররাষ্ট্র মন্ত্রণালয়। অন্তর্র্বর্তী সরকারের এই সিদ্ধান্তের পর প্রচুর সমালোচনা শুরু হয়। কূটনীতিক খোরশেদ খাস্তগীর পররাষ্ট্র মন্ত্রণালয়ের পশ্চিম ইউরোপ ও ইইউ এবং আন্তর্জাতিক সংস্থা অনুবিভাগের মহাপরিচালকের দায়িত্ব পালন করেছেন। তিনি নিউইয়র্কে জাতিসঙ্ঘের বাংলাদেশ স্থায়ী মিশনে প্রথম সচিব এবং ওমানের মাস্কাটের বাংলাদেশ মিশনে চার্জ ডি অ্যাফেয়ার্স ছিলেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com