বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ১২:১৩ অপরাহ্ন

আনুষ্ঠানিকভাবে টি-২০ থেকে অবসর ঘোষণা মাহমুদউল্লাহর

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ৯ অক্টোবর, ২০২৪

টেস্ট ক্রিকেটকে আগেই বিদায় জানিয়েছিলেন। ওয়ানডে এবং টি-টোয়ন্টি খেলে যাচ্ছিলেন বাংলাদেশের অন্যতম সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। এবার টি-টোয়েন্টিকেও বিদায় জানিয়ে দিলেন তিনি।
দিল্লিতে গতকাল মঙ্গলবার বিকেলে এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন বাংলাদেশের বর্ষিয়ান এই ক্রিকেটার। ভারতের বিপক্ষে এই সিরিজটাই হবে তার শেষ টি-টোয়েন্টি সিরিজ।
দিল্লিতে আগামীকাল ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নামবে বাংলাদেশ। এরপর ১২ অক্টোবর হায়দরাবাদের রাজিব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দেশ। হায়দরাবাদের সেই ম্যাচটাই হবে মাহমুদউল্লাহ রিয়াদের শেষ টি-টোয়েন্টি ম্যাচ। একদিন আগেই একটি জাতীয় দৈনিককে অবসরের ব্যাপারে ইঙ্গিত দিয়েছিলেন। জানিয়েছিলেন, বিসিবির সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত চূড়ান্ত করেছেন ৩৯ বছর বয়স ছুঁই ছুঁই করা এই ক্রিকেটার। এবার সেই ঘোষণাটাই আনুষ্ঠানিকভাবে দিলেন তিনি।
২০০৭ সালের সেপ্টেম্বরে নাইরোবিতে কেনিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক হয় মাহমুদউল্লাহর। বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ ১৩৯টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। ১১৭.৭৪ স্ট্রাইক রেটে রান করেছেন ২৩৯৫, গড় ২৩.৪৮। দেশকে ৪৩টি টি-টোয়েন্টিতে নেতৃত্বও দিয়েছেন মাহমুদউল্লাহ। অধিনায়ক হিসেবে জয় পেয়েছেন ১৬টি টি-টোয়েন্টি ম্যাচে, হার ২৬টিতে। এর আগে ২০২১ সালের জুলাইয়ে টেস্ট থেকে অবসরে যান মাহমুদউল্লাহ। এবার টি-টোয়েন্টিও ছাড়লেন। বাকি রইলো কেবল ওয়ানডে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com