শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন
শিরোনাম ::

নির্বাচন প্রক্রিয়া সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হতে হবে: বদিউল আলম মজুমদার

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ১২ অক্টোবর, ২০২৪

নির্বাচন কমিশন সংস্কার কমিশনের প্রধান ড. বদিউল আলম মজুমদার বলেছেন, ‘নির্বাচন একটা প্রক্রিয়া, এই প্রক্রিয়াটা সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হতে হবে। আমরা যদি ওই একদিনই (নির্বাচনের দিন) নিবিষ্ট থাকি তাহলে নির্বাচন অনেকভাবে বিতর্কিত ও অগ্রহণযোগ্য হতে পারে। তাই পুরো প্রক্রিয়াটা নির্বাচন কমিশনের পর্যবেক্ষণ করা দরকার।’ গতকাল শনিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসি (আরএফইডি) আয়োজিত ‘নির্বাচন কমিশনে কেমন সংস্কার চাই’ শীর্ষক সেমিনারে বক্তব্যে তিনি এক কথা বলেন।
গণমাধ্যমকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘নির্বাচন প্রক্রিয়াটা গণমাধ্যমেরও পর্যবেক্ষণ করা দরকার। একইসঙ্গে নির্বাচন পর্যবেক্ষণ করার জন্য কেউ কেউ দায়িত্ব নেন, তাদেরও পর্যবেক্ষণ করতে হবে। নাগরিকদেরও পর্যবেক্ষণ করতে হবে। আমাদের পুরো প্রক্রিয়াটা সঠিক হতে হবে। পুরো প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচন যে বিশ্বাসযোগ্য ছিলো সেটা জনগণের কাছে প্রতীয়মান হতে হবে।’
সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট এবং নৌ পরিবহন উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন। এছাড়া গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com