মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন
শিরোনাম ::
বিশ্ব ঐতিহ্য সুন্দরবন পর্যটকদের পদচারণায় মুখরিত বদলে গেছে মানুষের জীবনযাত্রা ফটিকছড়ি প্রেস ক্লাবের আজীবন দাতা সদস্য মাসুদুর রহমানের মায়ের মৃত্যুতে দোয়া ও আলোচনা সভা শেরপুরে বন্যার্তদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছে ওয়ালটন গ্রুপ বাগেরহাটে বিশ্ব ডিম দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা নওগাঁয় বিশ্ব মান দিবস পালিত ফুলপুরে বন্যার পানি কমছে ধীরে গতিতে ভাসছে ক্ষয়ক্ষতির চিত্র কুড়িগ্রামে ২৪ কোটি টাকা ব্যয়ে পিটিআই এর ৬ তলা বিশিষ্ট একাডেমিক কাম প্রশাসনিক ভবন নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ ফটিকছড়িতে বাবা ভান্ডারীর খোশরোজ শরীফে লাখো ভক্তের ঢল ৫ গ্রামের জলাবদ্ধতা, মঠবাড়িয়ায় সুইসগেট নির্মাণের দাবীতে কৃষকদের মানববন্ধন মোংলায় নবায়নযোগ্য জ্বালানি শক্তি প্রচারে ইকোলজি এন্ড ডেভেলপমেন্ট ফোরাম গঠিত

ডিজিসহ স্বৈরাচারের দোসররা এখনও বহাল তবিয়তে

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪

বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট-বিনা’র ডিজি ড. মোঃ আবুল কালাম আজাদকে সাবেক ছাত্রলীগ নেতা দাবি করে একটি সূত্র জানিয়েছে তিনিসহ স্বৈরাচার হাসিনার দোসররা এখনও বহাল তবিয়তে থাকা বিস্ময়কর। তাদের বিরুদ্ধে অভিযোগ তারা ছাত্র-জনতার উপরে হাসিনা সরকারের চালানো গণহত্যার সমর্থক ছিল।
সূত্রে জানায়, বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) একটি ব্যতিক্রমধর্মী গবেষণা প্রতিষ্ঠান। বর্তমানে প্রতিষ্ঠানটি স্বেচ্ছাচারীতা ও দুর্নীতিতে জর্জরিত। স্বৈরাচারী ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের সময় নিয়োগকৃত বর্তমান ভারপ্রাপ্ত মহাপরিচালক বাকৃবি’র সাবেক ছাত্রলীগ নেতা ড. মোঃ আবুল কালাম আজাদ। যিনি সাবেক মহাপরিচালক মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম (গ্রেড-১, পিআরএল) এর দীর্ঘ ৪ বৎসর ২ মাস সময়কালে সকল অপকর্মের স্বাক্ষী ও মদদ দাতা হিসেবে কাজ করেছেন। তিনি এই সময়ে বিনার সকল নিয়োগ এবং প্রমোশন এ সরাসরি হস্তক্ষেপ করেছেন। অভিযোগ রয়েছে, ৪/৮/২০২৪ তারিখে স্বৈরাচারী হাসিনা’র পক্ষে ফার্মগেটে ‘হাসিনায় আস্থা’ প্লেকার্ড নিয়ে ফার্মগেটে তথাকথিত শান্তি সমাবেশে ড. আজাদ অংশগ্রহণ করে। ৪/৮/২০২৪ তারিখে স্বৈরাচারী শেখ হাসিনা’র পক্ষে ব্যানার নিয়ে সম্মূখ সাড়িতে ফার্মগেটে তথাকথিত শান্তি মিছিলে ড. আজাদ টুঙ্গিপাড়ায় শেখ মুজিবের মাজারে পুষ্পস্তবক অর্পনরত অবস্থায় ছাত্রলীগের ক্যাডার বিজ্ঞানীদের নিয়ে ড. আজাদ।
বিনার প্রাক্তন পরিচালক (প্র্রশাসন) ড. মোঃ আবুল কালাম আজাদ বর্তমানে ভারপ্র্রাপ্ত মহাপরিচালক হয়েও কতিপয় দুর্নীতিবাজ এবং সাবেক মহাপরিচালক এর ঘনিষ্ঠজনদের নিয়ে অপশাসন দুর্নীতি ও প্রতিশোধের এর মহোৎসব চালিয়েছেন। তাঁর নেতৃত্বে বিনা’র পরিচালকবৃন্দ ও কতিপয় আওয়ামীপন্থি বিজ্ঞানীদের নিয়ে গত ৪/৮/২০২৪ তারিখে স্বৈরাচারী ফেসিস্ট হাসিনা’র পক্ষে গণ অভ্যূত্থানের বিরুদ্ধে তিনি ঢাকায় শান্তি মিছিল (শেখ হাসিনায় আস্থাভাজন) করেন ও ছাত্র-জনতার আন্দোলনের বিপক্ষে শ্লোগান দেন, সেটার প্রমাণ এখনও সামাজিক যোগাযোগ মাধ্যমে রয়েছে। গত কয়েকমাস আগে তিনি সাবেক কৃষিমন্ত্রী ডঃ আব্দুর রাজ্জাক ও আওয়ামী লীগ নেতাদের প্রভাব খাটিয়ে ২ নম্বর গ্রেডে পদোন্নতি প্রাপ্ত হন, পরবর্তীতে সাবেক কৃষিমন্ত্রী ডঃ আব্দুস শহীদ এবং আওয়ামীলিগ নেতা বাহাউদ্দিন নাসিম ও জাহাঙ্গীর কবীর নানক-এর প্রভাব খাটিয়ে বিনার দুর্নীতিবাজদের প্রশ্রয়দাতা হওয়া সত্বেও বিনা’র ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়ে বর্তমানে বহাল তবিয়তে আছেন এবং স্বৈরাচার ফ্যাসিস্ট হাসিনা সরকারের এজেন্ডা বাস্তবায়ন করে যাচ্ছেন।
ছাত্র-জনতা এবং বিনার সাধারণ কর্মচারীদের প্রশ্ন, ডিজির বিরুদ্ধে দুদকে ও মন্ত্রণালয়ে একাধিক অভিযোগ থাকলেও অদ্যবদি কোন প্রকার তদন্ত হয়নি। এর ফলে বিনা’তে চলছে চরম হতাশা ও অস্থিরতা, একাধিক পত্রিকায় প্রকাশিত সংবাদ থেকে যার সার্বিক সত্যতা পাওয়া যায়। ছাত্র-জনতার গণ অভ্যূত্থানের মাধ্যমে দেশ মূক্ত হলেও বিনা এখনও স্বৈরাচার ফ্যাসিস্ট হাসিনার নিয়োগকৃত মহাপরিচালকের অপ্রশাসন মুক্ত হয়নি। এমনকি তিনি মহাপরিচালক পদ স্থায়ী করার জন্য চাকরি সায়নে এসে তার ধ্যান ধারনা, চিন্তা এমনকি তার পোশাক প্যাটার্ন পর্যন্ত পরিবর্তন করেছেন। ভারপ্রাপ্ত মহাপরিচালক বাকৃবি’র সাবেক ছাত্রলীগ নেতা ড. মোঃ আবুল কালাম আজাদ তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বলেছেন, তিনি পরিস্থিতির স্বীকার।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com