বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন

আদমজী ইপিজেডে ৫.৮৫ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে চীনা কোম্পানি

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪

চীনের জিদালাই কোম্পানী লিমিটেড ৫.৮৫ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে আদমজী রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলে (এইপিজেড) একটি জিপার পুলার তৈরির কারখানা স্থাপন করবে।
চীনা মালিকানাধীন এ কোম্পানিটি বার্ষিক ৭ কোটি পিছ জিপার পুলার তৈরি করবে যেখানে ১৮৯ জন বাংলাদেশি নাগরিক কর্মসংস্থানের সুযোগ পাবে। জিদালাই কোম্পানিটি বিশ্ববিখ্যাত জিপার ব্র্যান্ড ‘ওয়াইকেকে’ এর একটি কৌশলগত ব্যবসায়িক অংশীদার।
গতকাল বুধবার জিদালাই কোম্পানি লিমিটেড এর সাথে এ বিষয়ে চুক্তি স্বাক্ষর করেছে বেপজা। ঢাকাস্থ বেপজা সদর দপ্তরে এ চুক্তি স্বাক্ষরিত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. আশরাফুল কবীর এবং জিদালাই কোম্পানি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মি. সু সেহ-মিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান উপস্থিত ছিলেন।
বিনিয়োগের স্থান হিসেবে বেপজাকে বেছে নেয়ায় জিদালাই কোম্পানিকে ধন্যবাদ জানান বেপজার নির্বাহী চেয়ারম্যান। তিনি বলেন, ৪৪ বছর ধরে বিনিয়োগকারীদের সেবা প্রদানের মাধ্যমে বিনিয়োগ আকর্ষণের ক্ষেত্রে বেপজা বাংলাদেশের একটি অন্যতম সফল প্রতিষ্ঠান। তিনি জিদালাই কোম্পানিকে সুষ্ঠুভাবে ব্যবসা পরিচালনায় সব ধরনের সহায়তার আশ্বাস দেন।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) আ ন ম ফয়জুল হক, নির্বাহী পরিচালক (প্রশাসন) আ. স. ম. জামশেদ খোন্দকার, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন, নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশিদ আলম এবং নির্বাহী পরিচালক (জনসংযোগ) এ.এস.এম. আনোয়ার পারভেজসহ প্রতিষ্ঠানটির প্রতিনিধিবর্গ এবং ওয়াইকেকে বাংলাদেশ পিটিই লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মি. জিন দেগুচি উপস্থিত ছিলেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com