সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন

বিপিএলে ফিরছেন মিকি আর্থার

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ২০ অক্টোবর, ২০২৪

মিকি আর্থার, ক্রিকেটের অন্যতম সেরা মাস্টারমাইন্ড। ছিলেন বিশ্বের বড় বড় দলের প্রধান কোচের দায়িত্বে, বরাবরই থাকেন ফ্রাঞ্চাইজিগুলোর আগ্রহের শীর্ষে। এবার এই খ্যাতিমান কোচ বাংলাদেশে আসছেন রংপুর রাইডার্সের ডাকে। বিপিএলের আবহ লেগেছে ক্রিকেট পাড়ায়। খেলা শুরুর এখনো মাস দুয়েক বাকি থাকলেও শুরু হয়েছে মাঠের বাইরের লড়াই। ইতোমধ্যে হয়েছে প্লেয়ার্স ড্রাফট, সরাসরি চুক্তিতেও তারকা ক্রিকেটরদের টানছে দলগুলো। যেখানে পিছিয়ে নেই রংপুর। প্রতি আসরের মতো তারকা সমৃদ্ধ দল গড়ছে তারা। দেশী-বিদেশী মিলিয়ে বেশ শক্তিশালী দল নিয়েই শুরু করবে শিরোপার লড়াই। আর তাদের পরিচালনা করতে যাচ্ছেন মিকি আর্থার।
দক্ষিণ আফ্রিকার এই অভিজ্ঞ কোচ এবার সামলাবেন রংপুর রাইডার্স শিবির। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) একাদশ আসরের জন্য তাকে নিয়োগ দিয়েছে ফ্র্যাঞ্চাইজি। শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছে রংপুর রাইডার্স। সামাজিক যোগাযোগমাধ্যমে এক বিবৃতিতে রংপুর জানায়, ‘রংপুর রাইডার্সে স্বাগতম প্রধান কোচ মিকি আর্থার। এমন বিশ্বমানের কোচের হাত ধরে নতুন ইতিহাস গড়তে প্রস্তুত রংপুর রাইডার্স।’ কোচ হিসেবে মিকি বেশ অভিজ্ঞ। ২০০৫ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে তার কোচিং ক্যারিয়ার শুরু। এরপর অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কার হয়ে সবশেষ পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব পালন করেন তিনি।
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও বেশ পুরনো আর্থার। কাজ করেছেন বিপিএলেও। ২০১৫ সালে তিনি ঢাকা ডাইনামাইটসের প্রধান কোচ ছিলেন। তাছাড়া পিএসএলের করাচি কিংস এবং লঙ্কান প্রিমিয়ার লিগের দল ডাম্বুলা অরার হয়েও কাজ করেছেন সম্প্রতি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com