মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন
শিরোনাম ::
অবিলম্বে ২৮ অক্টোবরের খুনিদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা পুনরায় সচল করে শাস্তি নিশ্চিত করতে হবে – ডা. শফিকুর রহমান গণভবন পরিদর্শন শেষে প্রধান উপদেষ্টা ৩২ উপজেলায় শিগগিরই ফায়ার স্টেশন স্থাপন করা হবে রাফাল যুদ্ধবিমান নিয়ে ভারতীয় সংবাদমাধ্যমের খবর সত্য নয় মোহাম্মদপুরে স্বস্তি: একদিনে গ্রেফতার ৩৪ প্রশ্ন রিজভীর: দোসর তো অনেকেই আছে, রাষ্ট্রপতিকে নিয়ে এত ব্যস্ত কেন শেখ হাসিনার সহযোগীরা ব্যাংক খাত থেকে ১৭ বিলিয়ন ডলার সরিয়েছেন : গভর্নর সৌদির বিনিয়োগ ও অর্থনৈতিক সহযোগিতা বাড়ানোর আহ্বান অধ্যাপক ইউনূসের নেপাল রাষ্ট্রদূতের সাথে মির্জা ফখরুলের বৈঠক জামায়াতকে সাথে নিয়ে দেশ সাজাবে বিএনপি : মির্জা আব্বাস

ফোনে ইন্টারনেট স্পিড বাড়াবেন যেভাবে

আইটি ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ২৮ অক্টোবর, ২০২৪

অনেক সময় দেখা যায় ফোনে ইন্টারনেট ব্যবহার করা খুবই কঠিন হয়ে পড়ে। ঠিকভাবে কোনো কিছুই ব্রাউজ করা যায় না। সোশ্যাল মিডিয়া, ইউটিউব বা কলও যায় না ফোন থেকে। মোবাইল ইন্টারনেট হোক বা ওয়াই-ফাই সবটাই স্লো হয়ে যায়।
এই সমস্যার সমাধান সহজেই করতে পারবেন। দেখে নিন কয়েকটি উপায়-
ব্রাউজিং ডাটা ও ক্যাশ ক্লিয়ার করা
অ্যাপ্লিকেশন এবং ব্রাউজারের ক্যাশ মেমোরি বেশি জমে গেলে ইন্টারনেটের গতি কমে যেতে পারে। তাই নিয়মিত ক্যাশ এবং অপ্রয়োজনীয় ফাইল ডিলিট করুন।
ব্রাউজারের হালনাগাদ
আপনার ব্রাউজারটি আপডেটেড না থাকলে এটি ধীরগতির হতে পারে। তাই ব্রাউজার এবং অন্যান্য ইন্টারনেট-ভিত্তিক অ্যাপ্লিকেশন আপডেট রাখা গুরুত্বপূর্ণ।
ব্যাকগ্রাউন্ড অ্যাপ্লিকেশন বন্ধ করা
অনেক সময় ব্যাকগ্রাউন্ডে চলা অ্যাপ্লিকেশন ইন্টারনেট ব্যবহার করে যা ফোনের ইন্টারনেট গতি কমিয়ে দেয়। অপ্রয়োজনীয় ব্যাকগ্রাউন্ড অ্যাপগুলো বন্ধ রাখুন।
ডাটা সেভার চালু করা
অনেক ব্রাউজার এবং ফোনে ডাটা সেভার ফিচার থাকে। এটি চালু করলে অপ্রয়োজনীয় ডাটা খরচ কম হয় এবং ব্রাউজিং গতি বাড়ে।
অ্যাপ ক্যাশ ক্লিয়ার করুন
আপনার ফোনের কিছু অ্যাপ্লিকেশন যেমন সোশ্যাল মিডিয়া অ্যাপ, ইউটিউব ইত্যাদিতে বেশি ক্যাশ জমে থাকে। তাই নিয়মিত অ্যাপ ক্যাশ ক্লিয়ার করে ইন্টারনেটের গতি বৃদ্ধি করতে পারেন।
নেটওয়ার্ক সেটিংস রিসেট করা
ফোনের নেটওয়ার্ক সেটিংসে কোনো সমস্যা থাকলে সেটিংস রিসেট করতে পারেন। এটি অনেক সময় নেটওয়ার্ক সমস্যার সমাধান করতে সহায়ক।

কম্প্রেশন টুল ব্যবহার করা
কিছু ব্রাউজার যেমন গুগল ক্রোম বা অপেরা মিনি ডাটা কম্প্রেশন প্রযুক্তি ব্যবহার করে, যা ইন্টারনেটের গতি বাড়াতে সাহায্য করে।
নির্দিষ্ট ব্রাউজার বা অ্যাপ ব্যবহার করা
কিছু ব্রাউজার বা অ্যাপ দ্রুত গতির জন্য বিশেষভাবে তৈরি। যেমন-অপেরা মিনি বা ইউসি ব্রাউজার, এগুলো দ্রুত ব্রাউজিং অভিজ্ঞতা দিতে পারে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com